রাজপথে নামলো হেল্পিং হ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটি,মারণ করোনা ভাইরাসের বিরুদ্ধে মেদিনীপুর শহর জুড়ে সচেতনতার বার্তা নিয়ে

রাজপথে নামলো হেল্পিং হ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটি,মারণ করোনা ভাইরাসের বিরুদ্ধে মেদিনীপুর শহর জুড়ে সচেতনতার বার্তা নিয়ে। মারণ করোনা ভাইরাসের সম্বন্ধে এবং বিশ্বজুড়ে এই ভাইরাসের তান্ডবলীলা ও অতিমারীর ধ্বংসাত্মক দিক সম্পর্কে ও এর হাত থেকে বাঁচতে সাধারণ মানুষকে সচেতন করার এক অভিনব কর্মসূচি গ্রহণ করলো স্বেচ্ছাসেবী সংগঠন-হেল্পিং হ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটি, মেদিনীপুর শহর জুড়ে। মাইকিং, পোস্টার, ব্যানার এর মাধ্যমে সচেতনতার পাশাপাশি চলে মাস্ক বিতরণ ও পুলিশ কর্মী ও সাফাই কর্মীদের সম্মাননা ঞ্জাপন। সকাল সাড়ে সাতটায় শহরের গোলকূয়াঁ চক থেকে শুরু হয় হেল্পিং হ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটির এই সামাজিক কর্মসূচি। টোটোতে মাইকিং করতে করতে নিজেদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে এগিয়ে চলেন হেল্পিং হ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটির সদস্য সদস্যাগণ। কলেজ কলিজিয়েট মাঠে বসা সব্জী বাজারে আসা ক্রেতা বিক্রেতা উভয়কেই মাইকের মাধ্যমে সচেতন করার চেষ্টা চালান সংস্থার সদস্যরা। পাশাপাশি বহু মানুষকে মাস্ক বিতরণ করা হয়। নিজেদের নিরাপত্তার জন্য বাজারে মানুষ যাতে সামাজিক দূরত্ব বজায় রেখে বাজার করেন, অকারণে ভীড় না জমান, যেখানে সেখানে থুতু বা কফ না ফেলেন, সেই বার্তাও দেওয়া হয়। অযথা আতঙ্কিত না হয়ে সতর্কতা, সাবধানতা অবলম্বনের সাথে সাথে সরকার নির্দেশিত কোভিড বিধি পালনে সজাগ থাকার আহ্বান জানান হেল্পিং হ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটির সদস্যগণ। করোনা আক্রান্ত পরিবারের প্রতি সহানুভূতিশীল হওয়ার অনুরোধ জানানো হয়। জ্বর,কাশি,গলা ব্যথা,শ্বাস নিতে সমস্যা,গন্ধ না পেলে বা স্বাদ না পেলে অবশ্যই পরীক্ষা করানোর কথা বলেন তাঁরা।
পঞ্চুর চক, গান্ধী মোড়, এর.আই.সি, কেরানীতলা সহ শহরের বিভিন্ন জনবহুল এলাকায় ফ্লেক্স ও ব্যানার টাঙ্গিয়ে মানুষকে সচেতন করার চেষ্টা চলে। পাশাপাশি রাস্তায় ডিউটিতে থাকা পুলিশ কর্মীদের সম্মান জানাতে তাঁদের হাতে গোলাপ ফুল,মিষ্টির প্যাকেট ও জলের বোতল তুলে দেন সংস্থার মহিলা সদস্যারা। সম্মান জানাতে সাফাই কর্মীদের হাতেও গোলাপ, মিষ্টির প্যাকেট ও জলের বোতল তুলে দেন সংস্থার সদস্যরা।
সন্দীপ সিংহ, সুতপা দত্ত, আল্পনা ভূঁইয়া,শম্পা মন্ডল সহ অনেকেই একাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। কর্মসূচীর মাধ্যমে সাধারণ মানুষকে সচেতন করার কাজে উপস্থিত ছিলেন হেল্পিং হ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটির চেয়ারম্যান গৌতম কুমার ভকত, সভাপতি দিলীপ মান্না, সম্পাদিকা সুদীপ্তা দে, কার্যকরী সভাপতি রাজশ্রী মন্ডল, কোষাধ্যক্ষ সৌরাশিষ সিংহ, রূপা মহাপাত্র, মৌসুমী মান্না, সুব্রত মহাপাত্র, সঙ্গীতা সিংহ, শর্মিলা কোলে, নরসিংহ দাস, অরুণ প্রতিহার, মনিকাঞ্চন রায় সহ অন্যান্য অনেকেই। সমগ্ৰ কর্মসূচির সুন্দর ভাবে রুপায়নে সহযোগিতায় ছিলেন রাজ মহাপাত্র,সঞ্জীত সীট এবং রঞ্জন ধর। হেল্পিং হ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটির প্রত্যেক সদস্য সদস্যার প্রচেষ্ঠায় করোনার বিরুদ্ধে সচেতনতায় যে অভিনবত্বের ছোঁয়া ছিল তা নজর কেড়েছে শহরবাসীর।

আরো পড়ুন