রাজ্যে অষ্টম বীরভূমের এক পুলিশকর্মীর ছেলে

রাজ্যে অষ্টম বীরভূমের এক পুলিশকর্মীর ছেলে

প্রীতম দাস বীরভূম :-

রাজ্যের মধ্যশিক্ষা পরিষদ পরিচালিত মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত আজ। প্রতিবারের মত এবারও রাজ্যের মধ্যে মাধ্যমিকের মেধা তালিকায় অষ্টম স্থানে রয়েছে বীরভূমের এক কৃতি ছাত্র মৃত্যুঞ্জয় মণ্ডল। বীরভূমের সিউড়ীর রবীন্দ্রপল্লীর বাসিন্দা মৃত্যুঞ্জয় সিউড়ী চন্দ্রগতি উচ্চ বিদ্যালয়ের ছাত্র। এবার মাধ্যমিকে তার প্রাপ্ত নম্বর ৬৮৬। জেলার নিরিখে স্বাভাবিকভাবেই সে এবার প্রথম ও রাজ্যের মধ্যে অষ্টম স্থান দখল করেছে। তার এই সাফল্যে খুশির হাওয়া পরিবারের।

বীরভূমের সিউড়ীর রবীন্দ্রপল্লীর বাসিন্দা মৃত্যুঞ্জয়। জানা গিয়েছে তার বাবা রাজ্য পুলিশের সাব- ইন্সপেক্টর পদে কর্মতর রয়েছেন কলকাতার অ্যান্টি কাইম ব্রাঞ্চে। সেভাবে ছেলেকে সময় দিতে পারতেন না, কাজের সুত্রে বেশিরভাগ সময়ই বাইরে থাকতেন। তবে ছেলে এই সাফল্যে স্বভাবতই খুশি তিনি। তবে এই সাফল্য এসেছে ছেলের একাগ্রতাতে বলে জানান মৃত্যুঞ্জয়-এর বাবা, মা।

অন্যদিকে সিউড়ী থানার অফিসার ইন-চার্জ মহম্মদ আলী
মৃত্যুঞ্জয়ের বাড়িতে গিয়ে তাকে ফুল মিষ্টি দিয়ে শুভেচ্ছা জানান। পাশাপাশি মৃত্যুঞ্জয়ের সাফল্য অন্যান্য পুলিশকর্মীদের সন্তানদেরও অনুপ্রাণিত করবে বলেও জানান তিনি। মৃত্যুঞ্জয় বলেন, আগামীদিনে আরও উচ্চশিক্ষায় ব্রতী হতে চায়। তার এই সাফল্য যেন অটুট থাকে সেদিকেও চেষ্টা চালিয়ে যাবে।

উল্লেখ্য, ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা হল শুক্রবার ৩ জুন। চলতি বছরের মাধ্যমিক ১৬ মার্চ পরীক্ষা শেষ হওয়ার তিন মাসের মধ্যেই ফল ঘোষণা করল মধ্যশিক্ষা পর্ষদ। এই বছরেও ফলাফলে জেলার জয় জয়কার। গোটা রাজ্যে মেধা তালিকায় স্থান অর্জন করেছে মোট ১১৪ জন। তবে জেলার নিরিখে পাশের হার সর্বাধিক পূর্ব মেদিনীপুরে।

আরো পড়ুন