রাজ্যে ভয়ঙ্কর ট্রেন দুর্ঘটনা, উল্টে গেল বিকানের এক্সপ্রেস

রাজ্যে ভয়ঙ্কর ট্রেন দুর্ঘটনা, উল্টে গেল বিকানের এক্সপ্রেস

নিজস্ব প্রতিবেদন : ভয়ঙ্কর দুর্ঘটনার কবলে পড়লো ভারতীয় রেল। বৃহস্পতিবার বিকালে এই দুর্ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গে। দুর্ঘটনার কবলে পড়েছে পাটনা থেকে গোয়াহাটি বিকানের এক্সপ্রেস। উত্তরবঙ্গের ময়নাগুড়ির দোমহনি এলাকায় এদিন বৈকাল বেলা এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার কারণে বহু যাত্রীর হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

জানা যাচ্ছে এই ট্রেনটি এদিন পাটনা থেকে গুয়াহাটি যাওয়ার সময় ময়নাগুড়ির দোমহনি এলাকায় লাইনচ্যুত হয়ে উল্টে যায়। দুর্ঘটনার সময় ট্রেনের সম্ভাব্য গতিবেগ ছিল ঘণ্টায় ৪০ কিলোমিটার। দুর্ঘটনার পর ইতিমধ্যেই ঘটনাস্থলে পাঠানো হয়েছে আরপিএফ। উদ্ধারকার্য চালানোর জন্য পাঠানো হচ্ছে বিশেষ ট্রেন। রেল সূত্রে জানা যাচ্ছে মোট চারটি কামরা লাইনচ্যুত হয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখার পর প্রাথমিক রিপোর্ট তৈরি করার কাজ শুরু হয়েছে।

দুর্ঘটনার এই ঘটনায় ট্রেনের এক যাত্রী জানিয়েছেন, এদিন ট্রেনটি যাওয়ার সময় হঠাৎ ঝাঁকুনি দেয়। তারপরেই কামরাগুলি লাইনচ্যুত হয়ে পড়ে। ঘটনার পর চরম উত্তেজনা শুরু হয় যাত্রীদের মধ্যে। প্রাণ বাঁচানোর জন্য হুড়োহুড়ি তৈরি হয়।

১৫৩৬৬ আপ বিকানের এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়ার পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে এই বিষয়ে খোঁজ নিয়েছেন বলে জানা যাচ্ছে সূত্র মারফত। ভার্চুয়াল বৈঠক করেই এই খোঁজ নেওয়া হয় বলে জানা যাচ্ছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গিয়েছে, অন্ততপক্ষে ১২টি কামরা ক্ষতিগ্রস্ত হয়েছে। এমনকি এটাও জানা যাচ্ছে, একটি কামরা জলের মধ্যে পড়ে গিয়েছে। দুর্ঘটনার পরেই খোঁজখবর নিতে শুরু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খোঁজখবর নেওয়ার পাশাপাশি তিনি ওই এলাকায় আধিকারিকদের পৌঁছানোর নির্দেশ দিয়েছেন। তবে এখনো পর্যন্ত জানতে পারা যায়নি এই দুর্ঘটনায় ঠিক কত জন হতাহত হয়েছেন।

আরো পড়ুন