রাতারাতি কোটিপতি রেশন ডিলার, ভাগ্য ফেরালো লটারি টিকিট

রাতারাতি কোটিপতি রেশন ডিলার, ভাগ্য ফেরালো লটারি টিকিট

প্রতিম মস্করা নলহাটি :-

রাতারাতি কোটিপতি হলেন বীরভূমের এক রেশন ডিলার। তার এই ভাগ্য ফেরালো একটি লটারির টিকিট। গতকাল অর্থাৎ সোমবার তিনি একটি লটারির টিকিট কেটেছিলেন। তাতেই প্রথম পুরস্কার হিসাবে আছে এক কোটি টাকা। এই টাকা পেয়ে তিনি তা সমাজসেবা এবং ধর্মীয় কাজে লাগাতে চান।

রাতারাতি ভাগ্য বদলে যাওয়া এমন রেশন ডিলার হলেন বীরভূমের নলহাটির ভগবতীপুরের রামকৃষ্ণ প্রামানিক। তিনি জানান, সোমবার সকালে নাগাল্যান্ড রাজ্যের এই লটারির টিকিটটি কিনেছিলেন। তারপরেই বেলা গড়াতে তিনি জানতে পারেন প্রথম পুরস্কার হিসেবে এক কোটি টাকা জিতেছেন। প্রথম পুরস্কার জেতার খবর শুনে তিনি আনন্দে আত্মহারা হয়ে পড়েন। যদিও এখনও সেই টাকা তিনি পাননি, আগামী কয়েকদিনের মধ্যে তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকে যাবে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যেই তিনি সমস্ত কাগজপত্র জমা দিয়েছেন।

অন্যদিকে যে দোকান থেকে ওই রেশন ডিলার লটারি টিকিট কিনেছিলেন সেই দোকানটি হলো সোনারকুন্ডু মোড়ে। ওই দোকানের মালিক একেবারে ক্ষুদ্র ব্যবসায়ী। আর তার এই দোকান থেকে এমন প্রথম পুরস্কার উঠে আসার দরুন তার দোকানে কেনাকাটা বাড়বে বলে আশায় রয়েছেন তিনি। পাশাপাশি প্রথম পুরস্কারের পরিপ্রেক্ষিতে তিনিও কিছুটা লাভের মুখ দেখেছেন।

অন্যদিকে প্রথম পুরস্কার বিজেতা রামকৃষ্ণ প্রামানিক জানিয়েছেন, “এই অর্থ দিয়ে তিনি সমাজ সেবা করার পাশাপাশি বিভিন্ন ধর্মীয় মূলক কাজে অর্থ দান করবেন। উদাহরণস্বরূপ তিনি তার এলাকার একটি দুর্গা মন্দির সাজিয়ে তোলা এবং ইসকনের মন্দিরে স্থায়ী সদস্য পদ লাভের জন্য অর্থ দানের কথা জানিয়েছেন।”

আরো পড়ুন