রান্না করা খাবার হোম ডেলিভারি শুরু করল রাজ্য

রান্না করা খাবার হোম ডেলিভারি শুরু করল রাজ্য

নিজস্ব প্রতিবেদন : ক্রমশ ভয়ঙ্কর হচ্ছে রাজ্যের করোনা পরিস্থিতি। উদ্বেগজনক এই পরিস্থিতি হওয়ার দরুন সম্প্রতি প্রশাসন কঠোর থেকে কঠোরতর পদক্ষেপ নিতে শুরু করেছে। অন্যদিকে আবার করোনা আক্রান্তদের জন্য প্যাকেট বন্দি খাদ্য সামগ্রী এবং ফল ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুস্থ হয়ে ওঠার বার্তা বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় রাজ্য সরকারের তরফ থেকে। এসবের পর এবার রান্না করা খাবার করোনা আক্রান্তদের বাড়িতে পৌঁছে দেওয়ার জন্য হোম ডেলিভারি পরিষেবা চালু করল রাজ্য সরকার।

করোনা আক্রান্তদের বাড়িতে রান্না করা খাবার পৌঁছে দেওয়ার পরিষেবা চালু করার বিষয়ে বাংলার গর্ব মমতা টুইটার হ্যান্ডল থেকে টুইট করে জানানো হয়েছে, “রাজ্য পঞ্চায়েত এবং গ্রামীণ উন্নয়ন বিভাগ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় কোভিড-সংক্রমিত ব্যক্তিদের হোম ডেলিভারি পরিষেবার মাধ্যমে সুষম খাদ্য সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে।”

এই বিশেষ পরিষেবা শুরু হবে সোমবার অর্থাৎ ১০ জানুয়ারি থেকে। এই পরিষেবা চালু হওয়ায় স্বাভাবিকভাবেই উপকৃত হবেন বর্তমানে রাজ্যের হাজার হাজার করোনা আক্রান্ত পরিবার ও সেই সকল পরিবারের সদস্যরা। সূত্র মারফত জানা যাচ্ছে, নবান্ন থেকে ইতিমধ্যেই জেলার জেলাশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে আর্থিকভাবে পিছিয়ে পরা করোনা আক্রান্তদের বাড়িতে এই রান্না করা খাবার পৌঁছে দেওয়ার জন্য।

জেলা প্রশাসনের পাশাপাশি এই কাজ করবে রাজ্য পুলিশও। করোনা আক্রান্ত কোন মানুষ যাতে অভুক্ত না থাকেন তার জন্যই রাজ্য সরকার এই পদক্ষেপ নিয়েছে। অন্যদিকে শুকনো যে খাবার দেওয়ার পরিকল্পনা রয়েছে তাতে জানা যাচ্ছে, মাথাপিছু তিন কেজি করে চাল, দেড় কেজি ডাল, এক কেজি মুড়ি, পাঁচ প্যাকেট বিস্কুট দেওয়া হবে।

বিভিন্ন জেলার জেলা প্রশাসনের তরফ থেকে ইতিমধ্যেই শুকনো এই খাবার প্যাকেট বন্দি করে দেওয়ার বন্দোবস্ত শুরু হয়ে গিয়েছে। এবার নবান্নের এই নির্দেশের পর আগামীকাল থেকেই রান্না করা খাবার দুঃস্থ করোনা আক্রান্তদের বাড়ি পৌঁছে দেওয়ার কাজ শুরু হবে বলেই জানা যাচ্ছে।

আরো পড়ুন