রামপুরহাটে করোনা আক্রান্ত পরিবারে খাবার পৌঁছে দিচ্ছে সেবা ক্যান্টিন

প্রীতম দাস রামপুরহাট :-

করোনা আক্রান্ত রোগীদের বাড়িতে নিয়ম করে দুবেলা খাবার পৌঁছে যাচ্ছে। পাশাপাশি পৌঁচ্ছাছে প্রয়োজনীয় জিনিসপত্রও। আর এই কাজ অক্লান্ত ভাবে এগিয়ে নিয়ে চলেছে রামপুরহাট শহরের সেবা ক্যান্টিন নামে এক সংস্থা। সংস্থার সদস্যরা রোজ দুবেলা খাবার পৌঁছে দিচ্ছে করোনায় আক্রান্ত পরিবারে।

বেশ কিছু দিন ধরেই এমন উদ্যোগ চলছে। প্রথমে শহরের ৩ টি পরিবারে খাবার যেত। এখন সেই সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৪-১৫ টিতে। এমন উদ্যোগের কারণ জানতে সংস্থার এক সদস্য পার্থপ্রতিম গুহ জানান, শহরে করোনায় আক্রান্ত পরিবারের খাবারে সমস্যা মেটাতেই এই প্রয়াস। কারন ডাক্তারের পরামর্শে এই সময় রোগীদের প্রোটিনযুক্ত খাবার খাওয়া দরকার। কিন্তু শহরের এমন অনেক পরিবার রয়েছে, যারা এখন হোম আইশলেসনে রয়েছেন। সুতরাং এই সময় তারা বাজার-হাট করতে পারছেন না। তাই আমরাই খাবার পৌঁছে দিচ্ছি তাদের।

তবে সেবা ক্যান্টিনের খাবারের মেনু তে থাকছে প্রোটিন জাতীয় খাবার। এদিন সেবা ক্যান্টিনের মেনুতে ছিল ভাত, ডাল, একটা সব্জি,ডিম ও চাটনী। তবে রোজ মাছ বা ডিমের মত প্রোটিন জাতীয় খাবার থাকছে সেবা ক্যান্টিনের মেনুতে। এছাড়াও সেবা ক্যান্টিন বাড়িতে যারা আইশলেন-এ রয়েছে তাদের প্রয়োজনে অক্সিজেনও পৌঁছে দিচ্ছেন বলে জানা গিয়েছে। সংস্থার উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে শহরের বাসিন্দারা।

আরো পড়ুন