রামপুরহাটে বোমা ফেটে গুরুতর জখম দুজন

রামপুরহাটে বোমা ফেটে গুরুতর জখম দুজন

নিজস্ব প্রতিবেদন : হঠাৎ বিকট আওয়াজ। প্রথমে স্থানীয় বাসিন্দারা গাড়ির চাকা ফেটেছে এমনটা মনে করলেও হতচকিত হয়ে গ্রামের বাসিন্দারা বাড়ির বাইরে বেরিয়ে দেখেন এলাকা ধোঁয়ায় ভর্তি হয়ে গিয়েছে। যা দেখেই সন্দেহ বোমা ফেটে এমন ঘটনা ঘটেছে। পরিস্থিতি দেখেই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশবাহিনী।

ঘটনাটি ঘটেছে বীরভূমের রামপুরহাট থানার অন্তর্গত কালিকাপুর গ্রামে। ওই গ্রামের বাসিন্দারা এদিন মধ্যরাতে এমন বিকট আওয়াজ শুনতে পান। ঘটনার পরিপ্রেক্ষিতে গ্রামের বাসিন্দাদের অনুমান, বাড়ির মধ্যে বোমা বাঁধার কাজ চলছিল। এই ঘটনার পরিপ্রেক্ষিতে রামপুরহাট থানার পুলিশ ইতিমধ্যে সরফরাজ সেখ একজনকে আটক করেছে এবং জিজ্ঞাসাবাদ চলছে বলে জানা গিয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বিস্ফোরণের পর এলাকায় পরে থাকা জিনিসপত্র দেখে তাদের অনুমান বোমা বাঁধার কাজ চলছিল। তখনই বিস্ফোরণ ঘটে। স্থানীয় সূত্রে এটাও জানা যাচ্ছে, রাহান শেখ নামে এক যুবক বাইরে থেকে লোক এনে বোমা বাঁধার কাজ চালাচ্ছিলেন।

বিস্ফোরণের এই ঘটনায় আহত হয়েছেন দু’জন। যাদের মধ্যে একজনের আঘাত গুরুতর। তাকে চিকিৎসার জন্য রামপুরহাট মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে আজ বোম্ব স্কোয়াডের পাঁচ সদস্যের একটি দল এসে ওই বাড়িতে তল্লাশি চালায়। তারা দুটি বোমা উদ্ধার করেন। সেগুলি নিষ্ক্রিয় করা হয়।

অন্যদিকে এই ঘটনার পর ওই গ্রামে পুলিশবাহিনী মোতায়েন করে রাখা হয়েছে। পাশাপাশি যে বাড়িটি এই ঘটনা ঘটেছে সেই বাড়ির মালিক ঘটনার পর থেকেই পলাতক বলেও জানা গিয়েছে।

আরো পড়ুন