রামপুরহাটে রক্তদান শিবিরের আয়োজন কালিসাঁড়া নাগরিক কমিটির

রামপুরহাটে রক্তদান শিবিরের আয়োজন কালিসাঁড়া নাগরিক কমিটির

প্রীতম দাস রামপুরহাট :-

মুমূর্ষুকে রক্তদান — এর চাইতে বড় কর্ম এবং ধর্ম আর কিছু নেই । তাইতো রক্তদানের আরেক নাম জীবনদান । কিন্তু এই বর্তমান কোভিড পরিস্থিতিতে প্রয়োজনের তুলনায় রক্তের পরিমাণ খুব অল্প। স্বাভাবিক ভাবেই রক্ত সংকট দেখা যাচ্ছে ব্ল্যাড ব্যাংকগুলিতে।
রক্তদানের জন্য মানুষকে এখন সচেতন। তাই এখন বিভিন্ন ক্লাবে, কলেজে, বিভিন্ন প্রতিষ্ঠানে রক্তদান শিবির হয় যেখানে যুবক যুবতীরা স্বেচ্ছায় এগিয়ে এসে রক্ত দান করেন ।

বর্তমান করোনা আবহের পরিস্থিতিতে রক্ত সংকট মোচনে এগিয়ে এলো কালিসাঁড়া নাগরিক কমিটি। রক্তের জোগান দিতে রক্তদান শিবির করে স্বেচ্ছায় রক্ত দান করলেন কালিসাঁড়া নাগরিক কমিটির সদস্য ও সদস্যারা । আজ এই রক্তদান শিবিরটি অনুষ্ঠিত হয় বীরভূমের রামপুরহাট পুরসভার আট নম্বর ওয়ার্ডের কালিসাঁড়া আমতলা পাড়ায় । এদিনের শিবিরে স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে এসে রক্তদান করেন এলাকার মহিলাও । দীর্ঘদিন ধরে এলাকায় বিভিন্ন সামাজিক কাজ করে থাকেন কালিসাঁড়া নাগরিক কমিটির সদস্যরা । সেইমতো স্বেচ্ছায় রক্তদান করে সামাজিক কাজে আরো একধাপ এগিয়ে গেলো কালিসাঁড়া নাগরিক কমিটি। নাগরিক কমিটির সদস্যরা জানান কোভিড পরিস্থিতিতে রামপুরহাট গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চরম রক্তের সঙ্কট শুরু হয়েছে । সেই সঙ্কট মেটাতে কোভিড নিয়ম মেনে এদিন স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে । উদ্যক্তরা জানান, শুধু আজকেই নয়, আগামীদিনেও নিয়মিতভাবে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হবে ।

আরো পড়ুন