রামপুরহাট থানায় চালু হলো আপনার পাড়ায় আপনার থানা

রামপুরহাট থানায় চালু হলো আপনার পাড়ায় আপনার থানা

প্রীতম দাস রামপুরহাট :-

রাজ্যে তৃতীয় বারের জন্য ক্ষমতায় এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রকল্পটির ঘোষণা করেছিলেন। লক্ষ্য একটাই। সাধারণ মানুষের সমস্যা মেটাতে আরো বেশি উদ্যোগী হতে হবে পুলিশ প্রশাসনকে। সেই লক্ষ্যেই সাধারণ মানুষের একেবারে নাগালে পৌঁছে যাওয়ার চেষ্টা। বুধবার বীরভূম জেলা পুলিশের উদ্যোগে রামপুরহাটে চালু হলো ‘আপনার থানা, আপনার পাড়ায়’, প্রকল্প।

রামপুরহাট থানার উদ্যোগে এদিন বড়শাল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এই কর্মসূচির আয়োজন করা হয়। প্রবীণ নাগরিকদের অভাব-অভিযোগ শোনার জন্য আলাদা করে ব্যবস্থা করা হয় ‘প্রবীণ সহায়তা কেন্দ্রে’র। মহিলাদের অভিযোগ শোনার জন্য ‘মহিলা সহায়তা কেন্দ্রে’র ব্যবস্থা ছিল। এছাড়াও সাধারণ সহায়তা কেন্দ্র তৈরি করে অভাব-অভিযোগ শুনেছেন পুলিশকর্মীরা।
বুধবার এই প্রকল্পের উদ্বোধন করেন বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্র নাথ ত্রিপাঠী এবং এলাকার বিধায়ক তথা রাজ্যের ডেপুটি স্পিকার ডঃ আশিস বন্দোপাধ্যায়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রামপুরহাট মহকুমা পুলিশ আধিকারিক সায়ন আহমেদ, রামপুরহাট থানার আইসি ত্রিদীপ প্রামাণিক এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এদিন জেলা পুলিশ সুপার নগেন্দ্র নাথ ত্রিপাঠী জানান, যে সমস্ত মানুষ থানায় যেতে চান না, তাদের সুবিধা দিতেই এই কর্মসূচির ব্যবস্থা করা হয়েছে। এই প্রকল্পের মাধ্যমে এলাকার মানুষ তাদের যে কোনো অভিযোগ জানাতে পারবেন। আইন অনুযায়ী সেই ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। ইতিমধ্যেই জেলার বিভিন্ন জায়গায় ‘আপনার থানা, আপনার পাড়ায়’ প্রকল্প শুরু করা হয়েছে।

আরো পড়ুন