রামপুরহাট পৌরসভায় জারি হলো আংশিক লকডাউন

রামপুরহাট পৌরসভায় জারি হলো আংশিক লকডাউন

নিজস্ব প্রতিবেদন : ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের গ্রাফের দিকে তাকিয়ে বীরভূমের অধিকাংশ পৌরসভা ইতিমধ্যেই আংশিক লকডাউনের পথ বেছে নিয়েছে। এবার সেই একই পথে হাঁটল রামপুরহাট পৌরসভা। এই পৌরসভাও তাদের পৌরসভা এলাকায় এই আংশিক লকডাউন জারি করল রবিবার।

রবিবার রামপুরহাট পৌরসভার তরফ থেকে আংশিক লকডাউনের পরিপ্রেক্ষিতে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, “রামপুরহাট শহর ও সংলগ্ন এলাকায় ক্রমবর্ধমান করোনা বৃদ্ধির কারণে আজ অর্থাৎ ৯ জানুয়ারী রবিবার থেকে ১৫ জানুয়ারি শনিবার পর্যন্ত রামপুরহাট পৌরসভার অন্তর্গত সমস্ত দোকান, হাট, বাজার, সকাল ৬টা থেকে বেলা ৩ টে পর্যন্ত খোলা থাকবে। বেলা ৩ টের পরে শুধুমাত্র জরুরী পরিষেবা ও ওষুধের দোকান একমাত্র খোলা থাকবে।”

এর পাশাপাশি রামপুরহাট পৌরসভার প্রশাসক মীনাক্ষী ভকত জানিয়েছেন, “রামপুরহাট পৌরসভার তরফ থেকে এলাকায় স্যানিটাইজ কাজ শুরু করা হয়েছে। সংক্রমণ যাতে নিয়ন্ত্রণে আনা যায় তার দিকে তাকিয়েই এই সকল পদক্ষেপ নেওয়া হয়েছে। এছাড়াও পৌরসভার তরফ থেকে অক্সিজেন সহ অন্যান্য জরুরী প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ বজায় থাকবে।”

শনিবার বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে যে করোনা আক্রান্তের রিপোর্ট পেশ করা হয়েছে তাতে লক্ষ্য করা গিয়েছে, গত ২৪ ঘন্টায় বীরভূমে মোট আক্রান্তের সংখ্যা ৭০৪। এই বিপুলসংখ্যক আক্রান্তের মধ্যে ২১২ জন আক্রান্ত রামপুরহাট স্বাস্থ্য জেলায়।

আরো পড়ুন