রেস্তোরাঁ, হোটেল, মুদিখানা, সবের খোঁজ এবার WhatsApp-এ, আসছে নতুন ফিচার

রেস্তোরাঁ, হোটেল, মুদিখানা, সবের খোঁজ এবার WhatsApp-এ, আসছে নতুন ফিচার

নিজস্ব প্রতিবেদন : বর্তমান যুগ ডিজিটাল এবং সোশ্যাল মিডিয়ার যুগ। যুগের সঙ্গে তালে তাল মিলিয়ে মানুষের হাতে হাতে এখন স্মার্টফোন। স্মার্টফোনের পাশাপাশি মানুষ এখন মজেছেন বিভিন্ন মেসেজিং অ্যাপ সহ সোশ্যাল মিডিয়ায়। আর এই সকল ম্যাসেজিং বিভিন্ন অ্যাপের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় মেসেজিং অ্যাপ হলো WhatsApp।

মেটার অধীনস্থ এই মেসেজিং অ্যাপ ব্যবহারের দিক দিয়ে এবং বিভিন্ন নতুন নতুন ফিচারের দৌলতে ব্যবহারকারীদের মন জয় করেছে। যে কারণে বিশ্বের পাশাপাশি ভারতের অধিকাংশ বাজার ধরে রেখেছে এই সংস্থা। এবার এই ম্যাসেজিং সংস্থা এমন একটি ফিচার আনতে চলেছে যাতে যোগ হবে কোনো কিছু খোঁজার অপশন। কোন কিছু খোঁজা বলতে রেস্তোরাঁ, হোটেল, জামাকাপড়, মুদিখানা সবকিছু।

ইতিমধ্যেই এই নতুন ফিচারের রোল আউট হয়েছে সাও পাউলোর কিছু ব্যবহারকারীদের ক্ষেত্রে। পরীক্ষামূলকভাবে এই ফিচার চালানো হচ্ছে ঐসকল ব্যবহারকারীদের ওপর। এরপর আগামী কয়েক দিনের মধ্যেই তা প্রতিটি গ্রাহকদের জন্য চলে আসবে বলেই জানা যাচ্ছে WhatsApp ট্র্যাকার WABetaInfo-র রিপোর্টে।

WABetaInfo-র রিপোর্ট থেকে জানা যাচ্ছে, অ্যান্ড্রয়েড এবং আইফোন দুই ধরনের ফোন ব্যবহারকারীরাই এই ফিচার ব্যবহার করতে পারবেন। কিভাবে এই ফিচার কাজ করবে তা সম্পর্কে WABetaInfo-র তরফ থেকে বলা হয়েছে, “আপনি এবার থেকে যখন হোয়াটসঅ্যাপে গিয়ে কিছু সার্চ করবেন, তখন আপনাকে একটি নতুন সেকশন দেখানো হবে, যার নাম বিজনেস নিয়ারবাই। আপনি যখন সেই ক্যাটেগরি সিলেক্ট করবেন, স্বয়ংক্রিয় ভাবে তখন সেই বিজনেস অ্যাকাউন্টের রেজাল্ট ফিল্টার হয়ে যাবে আপনার চয়েসের (হোটেল/দোকান/রেস্তোরাঁ) উপরে নির্ভর করে।”

তবে এখনো পর্যন্ত এই ফিচারটি সমস্ত গ্রাহকদের জন্য উপলব্ধ না হওয়ায় এই ম্যাসেজিং অ্যাপ ব্যবহারকারীরা অধীর আগ্রহে বসে রয়েছেন এই ফিচারের জন্য। তবে জানা যাচ্ছে, যেসকল ব্যবহারকারীরা বিজনেস ডিরেক্টরি ব্যবহার করে থাকেন ভবিষ্যতে একটি আপডেটের মধ্য দিয়ে তাদের কাছে এই ফিচারটি পৌঁছে যাবে। যদিও কবে থেকে তা শুরু হবে তা এখনও জানানো হয়নি সংস্থার তরফ থেকে।

আরো পড়ুন