শনিবার পর্যন্ত চলবে বৃষ্টি, কোন জেলায় কতটা, জানালো হাওয়া অফিস

শনিবার পর্যন্ত চলবে বৃষ্টি, কোন জেলায় কতটা, জানালো হাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদন : পশ্চিমী ঝঞ্ঝা কেটে নতুন করে রাজ্যে শীতের দাপট শুরু হয়েছিল। তবে ফের পশ্চিমী ঝঞ্ঝার দাপটের কারণে সেই শীত উধাও হতে যেতে বসেছে। শীত শুধু উধাও হওয়া নয়, এর পাশাপাশি রয়েছে বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় নতুন করে শনিবার পর্যন্ত চলবে বৃষ্টি।

নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার দাপটে বৃষ্টির পূর্বাভাসের পাশাপাশি ফের তাপমাত্রার পারদ অনেকটাই বৃদ্ধি পেয়েছে। বুধবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রার পারদ বেড়ে দাঁড়িয়েছে ১৭.৪ ডিগ্রী সেলসিয়াস। একইভাবে বীরভূম সহ পার্শ্ববর্তী এলাকায় তাপমাত্রার পারদ বেড়ে দাঁড়িয়েছে ১১.২ ডিগ্রী সেলসিয়াস।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী শুক্রবার থেকে বীরভূম শহর দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের একাধিক জেলায় শুরু হবে বৃষ্টিপাত। একইভাবে শুক্রবার থেকে বৃষ্টি শুরু হবে কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকাতেও। কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় রবিবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

কোন কোন জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে

৩ এবং ৪ ফেব্রুয়ারি উত্তরবঙ্গের অধিকাংশ জেলাতেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। একইভাবে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলাতেও এই দুদিন বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গে ৪ ফেব্রুয়ারি ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

এছাড়াও ৩ ফেব্রুয়ারি বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া জেলায়। ৪ ফেব্রুয়ারি এই সকল জেলাগুলিতে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে এবং বৃষ্টি হতে পারে ৭ থেকে ১১ সেন্টিমিটার বলে জানানো হয়েছে। এছাড়াও বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং নদিয়ায়। সরস্বতী পুজোর দিন বৃষ্টি কমলেও সকাল পর্যন্ত দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও বৃষ্টির প্রভাব লক্ষ্য করা যাবে বলেও পূর্বাভাসে বলা হয়েছে।

আরো পড়ুন