সরস্বতী পুজোর আগে মুষলধারে বৃষ্টি, কখন মিলবে মুক্তি, জানালো হাওয়া অফিস

সরস্বতী পুজোর আগে মুষলধারে বৃষ্টি, কখন মিলবে মুক্তি, জানালো হাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদন : অফিসের তরফ থেকে দিন কয়েক আগেই পূর্বাভাস দেওয়া হয়েছিল চলতি সপ্তাহেই ফের বৃষ্টি লক্ষ্য করা যাবে দক্ষিণবঙ্গে। হাওয়া অফিসের পূর্বাভাসকে সত্যি করে বৃহস্পতিবার থেকেই মেঘে ঢাকা পড়তে শুরু করে দক্ষিণবঙ্গের আকাশ। এরপর সরস্বতী পুজোর আগের দিন অর্থাৎ শুক্রবার ভোররাত থেকে শুরু হয়েছে মুষলধারে বৃষ্টি।

শুক্রবার ভোররাত থেকে দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান সহ বিভিন্ন জেলায় যেভাবে মুষলধারে বৃষ্টি লক্ষ্য করা যাচ্ছে তা ভরা বর্ষায় লক্ষ্য করা যায় কিনা সন্দেহ আছে। বজ্রবিদ্যুৎ সহ এদিন যে পরিমাণ বৃষ্টি হয়েছে, বিশেষ করে বীরভূমের বিভিন্ন এলাকায় তাতে ইতিমধ্যেই রাস্তা ঘাটে জল জমতে শুরু করেছে। এখন প্রশ্ন হল এই পরিস্থিতি থেকে কখন মিলবে মুক্তি।

আলিপুর হাওয়া অফিসের তরফ থেকে দেওয়া পূর্বাভাসে জানানো হয়েছে, কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় শনিবার অর্থাৎ সরস্বতী পুজোর দিনেও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি লক্ষ্য করা যাবে। অন্যদিকে শ্রীনিকেতন হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, শুক্রবার বৃষ্টির পাশাপাশি শনিবারেও বৃষ্টি বজায় থাকবে বীরভূম সহ বিভিন্ন এলাকায়।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এই পরিস্থিতি অনুকূল হতে সময় লাগবে রবিবার। রবিবার সকাল থেকে বিভিন্ন জায়গায় কুয়াশা দেখা দিতে পারে এবং বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এমন পরিস্থিতি স্বাভাবিক ভাবেই সরস্বতী পুজোর আগে প্রতিকূল হয়ে উঠেছে বাগদেবীর আরাধনায়।

হাওয়া অফিসের তরফ থেকে আগেই জানানো হয়েছিল ৪ ফেব্রুয়ারি বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া এবং পুরুলিয়ায় ৭-১১ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। হাওয়া অফিসের পূর্বাভাস শুক্রবার ভোররাত থেকেই বাস্তব হতে দেখা গেল।

আরো পড়ুন