সস্তায় স্মার্টফোনের পর সস্তায় টিভি ও ট্যাব আনছে Jio

সস্তায় স্মার্টফোনের পর সস্তায় টিভি ও ট্যাব আনছে Jio

নিজস্ব প্রতিবেদন : ভারতের টেলিকম বাজারে মুকেশ আম্বানির টেলিকম সংস্থার রিলায়েন্স জিও নিজেদের ব্যবসা শুরু করার পর বৈপ্লবিক পরিবর্তন এনেছে। সস্তা হয়েছে মোবাইল খরচ, এমনকি সস্তায় সাধারণ মানুষদের হাতে হাতে মোবাইল পৌঁছে দেওয়ার জন্য একাধিক পদক্ষেপ নিয়েছে তারা।

এই সকল পদক্ষেপের মধ্যে সস্তায় Jio Phone লঞ্চ করার পর গুগলের সঙ্গে গাঁটছড়া বেঁধে লঞ্চ করেছে সস্তায় 4G স্মার্টফোন। মূলত ফিচার ফোন ব্যবহারকারীদের স্মার্টফোনের কনভার্ট করার লক্ষ্যেই এই পদক্ষেপ নিয়েছে জিও। তবে এরই মাঝে শোনা যাচ্ছে, তারা এবার আনতে চলেছে সস্তায় ল্যাপটপ এবং ট্যাব।

ফোনের পাশাপাশি বিভিন্ন ধরনের হার্ডওয়ার প্রোডাক্ট নিয়ে ইতিমধ্যেই জিও কাজ শুরু করে দিয়েছে বলে সূত্রের খবর। এই সকল প্রোডাক্ট নিয়ে কাজ শুরু করার পাশাপাশি তা আগামী বছর অর্থাৎ ২০২২ সালে লঞ্চ হবে বলেও জানা যাচ্ছে। রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে, মুকেশ আম্বানির এই টেলিকম সংস্থার আগামী বছর একটি স্মার্ট টিভি এবং একটি ট্যাব লঞ্চ করতে পারে। যে দুটির নাম দেওয়া হয়েছে Jio Tablet And Jio TV।

এর আগে জানা গিয়েছিল, জিও ল্যাপটপ লঞ্চ করার পরিকল্পনা করছে। এর পর সস্তায় এই ট্যাব এবং স্মার্ট টিভি লঞ্চ করার খবর স্বাভাবিকভাবেই গ্রাহকদের কাছে খুশির খবর। তবে এই স্মার্ট টিভি অথবা ট্যাবের দাম কি হতে চলেছে অথবা এগুলির মধ্যে কি কি ফিচার দেওয়া হবে তা সম্পর্কে এখনই কিছু জানা যায়নি। তবে এগুলি লঞ্চ হলে তার দাম সাধারণ মানুষদের আয়ত্তের মধ্যে থাকবে বলেই দাবি করা হচ্ছে বিভিন্ন রিপোর্টে।

এই প্রসঙ্গে বলে রাখা ভালো, সম্প্রতি জিও যে স্মার্টফোন লঞ্চ করেছে সেই স্মার্টফোন PragatiOS দ্বারা চালিত। এই ফোন সস্তা হলেও এতে যে সকল ফিচার দেওয়া হয়েছে তা বেশ আকর্ষণীয়। যে কারণে এই ফোন ইতিমধ্যেই বেশ জনপ্রিয়তা লাভ করেছে।

আরো পড়ুন