সুখবর, এই সকল গাড়ির মালিকের দিতে হবে না ট্যাক্স, ঘোষণা রাজ্যের

সুখবর, এই সকল গাড়ির মালিকের দিতে হবে না ট্যাক্স, ঘোষণা রাজ্যের

নিজস্ব প্রতিবেদন : বর্তমান অর্থনৈতিক পরিস্থিতির দিকে মাথায় রেখে ফের মানবিক পরিচয় দিল রাজ্য সরকার। রাজ্যের পরিবহন দপ্তরের তরফ থেকে ফের একবার মোটর ভেহিকেল ট্যাক্স মুকুবের সিদ্ধান্ত নিল। গতকাল অর্থাৎ মঙ্গলবার এর পরিপ্রেক্ষিতে একটি নির্দেশিকা জারি হয়েছে। তবে এবার সকলেই এই ট্যাক্স ছাড়ের সুবিধা পাবেন না।

মঙ্গলবার সন্ধ্যায় এর পরিপ্রেক্ষিতে যে বিজ্ঞপ্তি বের করা হয়েছে তা থেকে জানা যাচ্ছে, বর্তমান করোনাকালে আর্থিক দিক দিয়ে বহু মানুষ ক্ষতিগ্রস্ত। এমত অবস্থায় সমস্ত ধরনের পরিবহণ গাড়ি অর্থাৎ বাস, স্কুল বাস, প্রাইভেট কার ইত্যাদি, যাদের রেজিস্ট্রেশন রয়েছে চলতি বছরের জুলাইয়ের ১ তারিখ থেকে ডিসেম্বরের ৩১ তারিখ পর্যন্ত, তারা একবারের জন্য এই কর মুকুবের সুবিধা পাবেন।

গতবছর অনেক গাড়ির মালিক এই সুবিধা পেয়েছিলেন। কিন্তু আবার অনেক গাড়ির মালিক রয়েছেন যারা গত বছরের শুরুতেই অর্থাৎ জানুয়ারি মাসে এক বছরের জন্য মোটর ভেহিকেল ট্যাক্স জমা দিয়ে দেন। ফলে তারা এই সুবিধা পান নি। সেই সকল গাড়ির মালিকদের কথা মাথায় রেখেই রাজ্য সরকারের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যাতে করে তারাও যেন একবার কর ছাড়ের সুবিধা পান।

পরিবহণ দপ্তরের তরফ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যে সকল গাড়ির মালিকরা গত বছর জানুয়ারি মাসে অর্থাৎ বিজ্ঞপ্তি বের হওয়ার আগেই মোটর ভেহিকেল ট্যাক্স জমা দিয়েছিলেন, তারাও এই সুবিধা থেকে বঞ্চিত হবেন না। তারা আগামী জানুয়ারি থেকে এই সুবিধা পাবেন।

প্রসঙ্গত, গণপরিবহণের সঙ্গে যুক্ত যানবাহনের মালিকদের অবস্থা এখন শিরে সংক্রান্তির মত। এমনিতেই দিন দিন ডিজেলের দাম আকাশছোঁয়া হয়ে পড়া, করোনাকালে বাস চালানোর ক্ষেত্রে নানান নির্দেশিকা মেনে চলার কারণে অজস্র সমস্যার সম্মুখীন হতে হচ্ছে তাদের। এমন পরিস্থিতিতে রাজ্য সরকারের এই ঘোষণা কিছুটা হলেও তাদের স্বস্তি দেবে বলেই মনে করছেন বিশেষজ্ঞ মহল।

আরো পড়ুন