সেফহোম ও দুয়ারে অক্সিজেন কর্মসূচি সুচনা করল রামপুরহাট পৌরসভা

সেফহোম ও দুয়ারে অক্সিজেন কর্মসূচি সুচনা করল রামপুরহাট পৌরসভা

প্রীতম দাস রামপুরহাট :-

রামপুরহাট পৌরসভার উদ্যোগে রামপুরহাট শহরে চালু হল সেফ হোম পরিষেবা। রামপুরহাট কলেজের পাশেই রয়েছে পৌরসভার নবনির্মিত কমিউনিটি হল ঋষি অরবিন্দ নিকেতন। এবার সেখানেই সেখানেই স্বাস্থ্যদপ্তরের সহায়তায় চালু করা হল ১৮ শয্যাবিশিষ্ট সেফ হোম পরিষেবা। পাশাপাশি পৌর এলাকায় করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেনের প্রয়োজন মেটাতে চালু হল দুয়ারে অক্সিজেন পরিষেবা।

এদিন সেফ হোম ও দুয়ারে অক্সিজেন কর্মসূচির উদ্বোধন করলেন রামপুরহাটের বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায়। এদিন এই উপলক্ষে উপস্থিত ছিলেন রামপুরহাট পৌরসভার প্রশাসক মীনাক্ষী ভকত , রামপুরহাট গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সুপার রবীন্দ্রনাথ প্রধান, রামপুরহাট মহকুমা পুলিশ আধিকারিক সয়ান আহমেদ সহ রামপুরহাট থানার আইসি ত্রিদিব প্রামানিক,সহ অন্যান্য আধিকারিকেরা।

পৌরসভা সূত্রে জানা গিয়েছে, যাঁরা করোনা আক্রান্ত, অথচ মৃদু উপসর্গ রয়েছে, কিন্তু বাড়িতে থাকার মতো পরিস্থিতি নেই, তাঁরা পৌরসভার সঙ্গে যোগাযোগ করে এখানে পরিষেবা নিতে পারবেন। একইভাবে যোগাযোগ করলে বাড়িতে পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডারও। তবে সেফ হোমে আক্রান্তদের থাকা-খাওয়ার ব্যবস্থা থাকবে। পাশাপাশি অক্সিজেনের ব্যবস্থাও থাকবে। রোগীর সংখ্যা বাড়লে শয্যার সংখ্যাও বাড়ানো হবে।

প্রসঙ্গত, রামপুরহাট এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। ইতিপূর্বে করোনা আক্রান্ত হয়ে কয়েকজনের মৃত্যুও হয়েছে। এই পরিস্থিতিতে বেশ কিছুদিন ধরেই পৌরসভা রামপুরহাট শহর এলাকায় সেফ হোম চালু করার প্রচেষ্টা চালিয়ে আসছিল। এনিয়ে পৌরসভার প্রশাসক মীনাক্ষী ভকত বলেন, করোনা-কালে মানুষকে পরিষেবা দিতে আমরা জনপ্রতিনিধি হিসেবে বদ্ধপরিকর। এই সেফ হোমে আঠারোটি বেড রাখা হয়েছে । এখানে করোনা আক্রান্তদের বিনামূল্যে চিকিৎসা, খাবার সহ অক্সিজেন সরবরাহ করা হবে।অন্যদিকে যে সমস্ত করোনা আক্রান্ত রোগী বাড়িতে থাকবেন সেইসমস্ত রোগীদের বাড়িতে অক্সিজেন পৌঁছে দেবে পৌরসভা।

আরো পড়ুন