১১ দিন পরেও ICU-তে লতা মঙ্গেশকর, কি বলছেন চিকিৎসকেরা

১১ দিন পরেও ICU-তে লতা মঙ্গেশকর, কি বলছেন চিকিৎসকেরা

নিজস্ব প্রতিবেদন : গত ৯ জানুয়ারি সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। করোনার পাশাপাশি নিউমোনিয়া আক্রান্ত হওয়ার কারণে কিংবদন্তি এই গায়িকাকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হওয়ার দিন থেকেই রাখা হয় আইসিইউতে। দেখতে দেখতে ১১ দিন পার হয়ে গেলেও তিনি এখনো আইসিইউতে রয়েছেন বলে জানা যাচ্ছে।

দীর্ঘ ১১ দিন ধরে আইসিইউতে থাকার কারণে স্বাভাবিকভাবেই কিংবদন্তি এই তারকাকে নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে দেশের মানুষের মধ্যে। বিভিন্ন জায়গায় তার সুস্থতা কামনায় চলছে প্রার্থনা। সাধারণ মানুষদের উদ্বিগ্ন হয়ে ওঠার পাশাপাশি উদ্বেগ বাড়ছে চিকিৎসক মহলেরও। এই নিয়েই বুধবার চিকিৎসকদের তরফ থেকে তার শারীরিক পরিস্থিতি নিয়ে বুলেটিন পেশ করা হয়েছে।

সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক প্রতীত সামদানি জানান, “উনি এখনও আইসিইউতেই রয়েছেন। আমরা সেরাটা দিয়ে চেষ্টা করছি যাতে উনি দ্রুত সেরে উঠেন। ওঁনার আরোগ্য কামনায় প্রার্থনা করুন।”

জানা গিয়েছে, লতা মঙ্গেশকরের শরীরে করোনার সামান্য উপসর্গ থাকার কারণে পরীক্ষা করানো হয়। জানুয়ারি মাসের ৮ তারিখ সেই পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। বয়সের কথা মাথায় রেখে পরিবারের সদস্যরা কোনরকম ঝুঁকি না নিয়ে তাকে ভর্তি করেন হাসপাতালে। অন্যদিকে চিকিত্সকেরাও কোনরকম ঝুঁকি নিতে চাননি। কয়েক ঘন্টা অবজারভেশনে রাখার পর তাকে আইসিইউতে ভর্তি করেন।

তবে আইসিইউতে থাকলেও লতা মঙ্গেশকরের শারীরিক পরিস্থিতি স্থিতিশীল রয়েছে বলেই দাবি করেছেন তাঁর অনুশা শ্রীনিবাসন আইয়ার। তিনি জানিয়েছেন, “লতাদির শারীরিক পরিস্থিতির অবনতি নিয়ে যে সকল খবর রটেছে সেগুলি গুজব। তার শারীরিক পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। তবে চিকিৎসকেরা সায় দিলে তবেই বাড়ি ফিরবেন।”

আরো পড়ুন