১৩ ডিসেম্বর থেকে দাম বাড়ছে অ্যামাজন প্রাইম-এর, রইলো নতুন রেট চার্ট

১৩ ডিসেম্বর থেকে দাম বাড়ছে অ্যামাজন প্রাইম-এর, রইলো নতুন রেট চার্ট

নিজস্ব প্রতিবেদন : লোকসানের হাত থেকে সংস্থাকে বাঁচাতে ইতিমধ্যেই দেশের অন্যতম গুরুত্বপূর্ণ দুটি টেলিকম সংস্থা এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। দাম বৃদ্ধির এই খবরে ইতিমধ্যেই মাথায় হাত পড়তে শুরু করেছে গ্রাহকদের।

অন্যদিকে এর পাশাপাশি দাম বাড়তে চলেছে অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশনেরও। অ্যামাজন প্রাইম তাদের সাবস্ক্রিপশন রেট বাড়াতে চলেছে তা মাস খানেক আগেই জানিয়ে দিয়েছে। তবে তারা প্রথমে কবে থেকে এই রেট বৃদ্ধি করা হবে তা জানায়নি। সম্প্রতি তাদের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে ১৩ ডিসেম্বর থেকে তাদের সাবস্ক্রিপশন রেট বাড়ানো হচ্ছে।

অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশনের রেট বৃদ্ধি করা হচ্ছে ৫০ শতাংশ। আগে যেখানে সাবস্ক্রিপশনের জন্য বার্ষিক ৯৯৯ টাকা দিতে হতো ব্যবহারকারীদের, সেই প্ল্যানের জন্য দাম বাড়ার পর ব্যবহারকারীদের দিতে হবে ১৪৯৯ টাকা। অর্থাৎ এক ধাক্কায় বাড়ছে ৫০০ টাকা।

তিন মাসের সাবস্ক্রিপশনের ক্ষেত্রে বর্তমানে যেখানে খরচ করতে হয় ৩২৯ টাকা, তারা আগামী ১৩ ডিসেম্বর থেকে খরচ করতে হবে ৪৫৯ টাকা। অর্থাৎ এ ক্ষেত্রে খরচ বাড়ছে ১৩০ টাকা।

মাসিক প্ল্যানের ক্ষেত্রে যেখানে বর্তমানে খরচ করতে হয় ১২৯ টাকা, সেই জায়গায় এই সাবস্ক্রিপশনের জন্য ১৩ ডিসেম্বর থেকে খরচ করতে হবে ১৭৯ টাকা। এক্ষেত্রে প্ল্যানের খরচ বাড়ছে ৫০ টাকা।

আরো পড়ুন