‘২৪শে ডোঙ্গা উল্টে যাবে’, জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে ভবিষ্যদ্বাণী অনুব্রত মণ্ডলের

‘২৪শে ডোঙ্গা উল্টে যাবে’, জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে ভবিষ্যদ্বাণী অনুব্রত মণ্ডলের

নিজস্ব প্রতিবেদন : সদ্যসমাপ্ত হওয়া বিধানসভা নির্বাচনে অভূতপূর্ব জয় পেয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল। তবে এই জয়ের পর থেকে শারীরিক অসুস্থতার কারণে সেই ভাবে খুব একটা মুখ খুলতে দেখা যাচ্ছিলো না বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে। তবে এবার তিনি পেট্রোল ডিজেল এবং রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মুখ খুললেন। ভবিষ্যদ্বাণী করে জানিয়ে দিলেন ‘২৪শে ডোঙ্গা উল্টে যাবে’।

রবিবার বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল সাংবাদিকদের মুখোমুখি হয়ে জ্বালানির দাম বৃদ্ধির প্রতিবাদে জানান, “শেষ হয়ে গেল ভারতবর্ষ। পেট্রোল ১০০ টাকা পেরিয়ে গেল, ডিজেল ১০০ টাকা ছুঁইছুঁই। একি দেশের প্রধানমন্ত্রী, কি বলবো। খুব দুর্ভাগ্য। মনে হয় আগের জন্মে কিছু অন্যায় করেছিলাম। তার জন্য বিগত কয়েক বছর ধরে এই কষ্ট পেতে হচ্ছে।”

আর এর পরেই তিনি ২৪-এর লোকসভা নির্বাচনের প্রসঙ্গ টেনে বলেন, “২৪শে ডোঙ্গা উল্টে যাবে। গঙ্গায় এত জল আর এই ছোট পারা নৌকা নিয়ে কি চলতে পারে।” এদিন বোলপুরের দলীয় কার্যালয়ে এই ভাবেই বিজেপি এবং বিজেপি শাসিত কেন্দ্র সরকারের বিরুদ্ধে এইভাবে সরব হলেন অনুব্রত মণ্ডল।

প্রসঙ্গত, বীরভূমে রবিবার লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ১০১ টাকা ৩৭ পয়সা এবং ডিজেলের দাম ৯৩ টাকায় ৩১ পয়সা। অন্যদিকে সিলিন্ডার প্রতি রান্নার গ্যাসের দাম বীরভূমের অধিকাংশ এলাকাতেই ৮৮৪ টাকা। এমত অবস্থায় গত শনিবার থেকে রাজ্যের পাশাপাশি বীরভূমের ব্লকে ব্লকে তৃণমূলের তরফে এইসকল জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে অবস্থান-বিক্ষোভ চালানো হচ্ছে। এই সকল প্রতিবাদ এবং অবস্থান বিক্ষোভ তৃণমূলের কোন বিধায়ক সাইকেল চালিয়ে, কেউ মোটরবাইক হাঁটিয়ে, কেউ আবার গরুর গাড়ি চালিয়ে অভিনব অভিনব প্রতিবাদের পথ বেছে নিয়েছেন।

আরো পড়ুন