২৬ নভেম্বর থেকে একধাক্কায় অনেকটাই বাড়ছে Airtel-এর রিচার্জ খরচ, রইলো তালিকা

২৬ নভেম্বর থেকে একধাক্কায় অনেকটাই বাড়ছে Airtel-এর রিচার্জ খরচ, রইলো তালিকা

নিজস্ব প্রতিবেদন : দেশের অন্যতম বৃহত্তম টেলিকম সংস্থা এয়ারটেল (Airtel) আগেই ইঙ্গিত দিয়ে রেখেছিল তাদের রিচার্জ প্ল্যানের (Recharge Plan) খরচ বাড়ানো হবে। সেই ইঙ্গিতই এবার বাস্তবায়িত হতে চলেছে। আগামী ২৬ নভেম্বর থেকে এয়ারটেল গ্রাহকদের রিচার্জ খরচ বাড়ছে। একধাক্কায় অনেকটাই খরচ বাড়বে, এই খরচ বৃদ্ধি এয়ারটেল গ্রাহকদের মাথায় দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

ইতিমধ্যেই দাম বৃদ্ধির পর এয়ারটেল গ্রাহকদের রিচার্জ প্ল্যানের মূল্য কি হতে চলেছে তা নিয়ে একটি তালিকা সামনে এসেছে। সেই তালিকা থেকে টের পাওয়া যাচ্ছে, এয়ারটেল গ্রাহকদের রিচার্জ প্ল্যানের ক্ষেত্রে ২০-২৫ শতাংশ মূল্য বৃদ্ধি হতে চলেছে। প্রতি গ্রাহকদের থেকে সংস্থার আয় বৃদ্ধি করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্ল্যানের যে নতুন তালিকা সামনে এসেছে সেই তালিকা থেকে জানা যাচ্ছে, এবার থেকে এয়ারটেল গ্রাহকদের সর্বনিম্ন রিচার্জ প্ল্যান হতে চলেছে ৯৯ টাকা। যা একেবারেই প্রথমে ছিল ৪৯ টাকা এবং পরবর্তীকালে বৃদ্ধি পেয়ে হয় ৭৯ টাকা। এখন এই প্ল্যানের জন্য গ্রাহকদের খরচ করতে হবে ৯৯ টাকা।

এর পাশাপাশি ১৪৯ টাকার প্ল্যানের দাম হবে ১৭৯ টাকা। ২১৯ টাকার প্ল্যানের দাম হবে ২৬৫ টাকায়। ২৪৯ টাকার প্ল্যানের দাম হবে ২৯৯ টাকা এবং ২৯৮ টাকার প্ল্যানের দাম হবে ৩৫৯ টাকা। এই প্ল্যানগুলি প্রতিটি ২৮ দিনের জন্য।

একইভাবে ৫৬ দিনের ভ্যালিডিটি যুক্ত রিচার্জ প্ল্যান ৩৯৯ টাকা বৃদ্ধি পেয়ে হতে চলেছে ৪৭৯ টাকা। ৪৪৯ টাকার রিচার্জ প্ল্যানের খরচ বেড়ে হবে ৫৪৯ টাকা। অন্যান্য রিচার্জ প্ল্যানগুলির মূল্য বৃদ্ধি পাচ্ছে। হিসেব অনুযায়ী গ্রাহকদের এবার অন্ততপক্ষে ২০-২৫ শতাংশ বেশি খরচ করতে হবে।

নতুন তালিকা অনুযায়ী ৩৭৯ টাকার রিচার্জ প্ল্যানের নতুন দাম হতে চলেছে ৪৫৫ টাকা। এছাড়াও ৫৯৮ টাকার রিচার্জ প্ল্যান বেড়ে হচ্ছে ৭১৯ টাকা। ৬৯৮ টাকার রিচার্জ প্ল্যান বেড়ে হচ্ছে ৮৩৯ টাকা। ১৪৯৮ টাকার রিচার্জ প্ল্যান বেড়ে হচ্ছে ১৭৯৯ টাকা। ২৪৯৮ টাকার রিচার্জ প্ল্যান বেড়ে হচ্ছে ২৯৯৯ টাকা।

আরো পড়ুন