দীঘার সমুদ্রের জলোচ্ছ্বাসের আশঙ্কা, পর্যটকদের জন্য সতর্কবার্তা পুলিশের

দীঘার সমুদ্রের জলোচ্ছ্বাসের আশঙ্কা, পর্যটকদের জন্য সতর্কবার্তা পুলিশের

নিজস্ব প্রতিবেদন : হাওয়া অফিসের তরফ থেকে গত সপ্তাহেই পূর্বাভাস দেওয়া হয়েছিল, বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের দৌলতে রবিবার থেকেই ঝড় বৃষ্টি শুরু হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সেই পূর্বাভাস মতই লাগাতার চলছে বৃষ্টি। দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় নিম্নচাপের এই বৃষ্টিতে ভিজেছে।

অন্যদিকে আবার সোমবার তুলনামূলক বৃষ্টি হলেও মঙ্গলবার সকাল থেকে মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা সহ বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান ইত্যাদি একাধিক জেলায়। বৃষ্টির পাশাপাশি রয়েছে ঝড়ো হাওয়া।

অন্যদিকে এই নিম্নচাপের কারণে দীঘার সমুদ্রের জলোচ্ছ্বাসের আশঙ্কা দেখা দিয়েছে। আর এই আশঙ্কার কথা মাথায় রেখে যাতে কোন রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে যায় তার জন্য দীঘা পুলিশের তরফ থেকে মাইকিং করে প্রচার করা হচ্ছে পর্যটকদের সতর্ক থাকার জন্য।

এদিন সকাল থেকেই দীঘা পুলিশের তরফ থেকে দীঘা সমুদ্রতট এলাকায় মাইকিং করে প্রচার করা হচ্ছে পর্যটক এবং স্থানীয় ব্যবসা তাদের উদ্দেশ্য করে। প্রচার করা হচ্ছে নিম্নচাপের কারণে সমুদ্রের জলোচ্ছ্বাস দেখা দিতে পারে। এমত অবস্থায় কেউ যেন সমুদ্রের না নামেন তার জন্য সাধারণ মানুষকে সতর্ক করতে পথে নেমেছে পুলিশ।

আরো পড়ুন