বীরভূমে বিজেপিতে ভাঙন! গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলে যোগ ২৫ টি আদিবাসী পরিবারের।

বীরভূমে বিজেপিতে ভাঙন! গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলে যোগ ২৫ টি আদিবাসী পরিবারের

প্রীতম দাস :- পঞ্চায়েত নির্বাচনের আগে বিজেপিতে বড়সড় ভাঙন বীরভূমে। রামপুরহাট এক নম্বর ব্লকের গুগ – জয়পুর গ্রামের ২৫ টি আদিবাসী পরিবার আজ বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন বলে জানা গিয়েছে। তাতেই অস্বস্তিতে গেরুয়া শিবির।

সামনেই ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন। আর এএই পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে শুরু হয়েছে গ্রাম দখলের লড়াই। শাসক থেকে বিরোধী, সকল দলের কর্মী-সমর্থকরা কোমর বেঁধে নেমে পড়েছে রাজনৈতিক ময়দানে। জিততে মরিয়া শাসক ও বিরোধী দুই পক্ষই৷ এই পরিস্থিতিতে গেরুয়া শিবিরে বড়সড় ভাঙন দেখা দিল বীরভূমের রামপুরহাট এক নম্বর ব্লকের গুগ – জয়পুর গ্রামে।

হাতে মাত্র আর একটা দিন। তার পরেই পঞ্চায়েত নির্বাচন। আজই শেষ নির্বাচনী প্রচার। তারই মধ্যে বীরভূমে বিজেপিতে ভাঙন। ২৫ টি আদিবাসী পরিবার বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। তাদের হাতে দলীয় পতাকা তুলে দিয়ে দিলো  তৃণমূল কংগ্রেসের রামপুরহাট এক নম্বর ব্লক সভাপতি সৈয়দ সিরাজ জিম্মি সঙ্গে উপস্থিত ছিলেন প্রাক্তন পৌরোপতি অশ্বিনী তেওয়ারী ও সুশান্ত মুখার্জি।

পঞ্চায়েত ভোটে মনোনয়ন পর্ব মিটতেই জেলায় জেলায় শুরু হয়েছে দলবদল। এমনকি, দুবরাজপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়া বিজেপি প্রার্থীও তুলে নিয়েছেন তৃণমূলের পতাকা। সেই পালা চলছে। আজ বিকেলে ওই গ্রামে একটি নির্বাচনী সভায় ২৫ টি আদিবাসী পরিবার বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। বর্তমান রাজ্য সরকারের উন্নয়নে সামিল হতে চেয়ে তারা বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন বলে জানান তারা।

আরো পড়ুন