ATM লুট করতে JCB, আজব কায়দা চোরেদের

ATM লুট করতে JCB, আজব কায়দা চোরেদের

নিজস্ব প্রতিবেদন : এটিএম কাউন্টার থেকে এটিএম মেশিন লুট করা অথবা অন্য কোন ধরনের জালিয়াতির ঘটনা নতুন কিছু নয়। তবে এই সকল এটিএম লুট করার ঘটনাকে এবার ছাপিয়ে গেল একটি ঘটনা। যেখানে দেখা গেল এটিএম মেশিন লুট করার জন্য চোরেদের রীতিমতো জেসিবি মেশিন ব্যবহার করতে।

ঘটনাটি আজব লাগলে এমনই ঘটনা ঘটেছে মহারাষ্ট্রে। যে ঘটনার সিসিটিভি ফুটেজ সামনে আসার পর তা রীতিমতো চমকে দেওয়ার মতো। যে এটিএম কাউন্টারে এমন ঘটনা ঘটেছে সেই কাউন্টার ছিল নিরাপত্তারক্ষীহীন। রাতের অন্ধকারে সেখানেই হানা দেন মাফিয়ারা এবং একেবারে নদী থেকে বালি তোলার মতো এটিএম মেশিন তুলে চম্পট দেয়।

এমন ঘটনার সিসিটিভি ফুটেজ এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভাইরাল হওয়া সেই ভিডিওতে লক্ষ্য করা গিয়েছে, নিরাপত্তাহীন মহারাষ্ট্রের সাংলি জেলার এটিএম কাউন্টারে এইভাবে জেসিবি মেশিন দিয়ে এটিএম মেশিন তুলে নিয়ে যাওয়ার আগে একজন ভিতরে প্রবেশ করেন। তারপর তিনি বেরিয়ে যেতেই শুরু হয় মেশিনের কাজ।

ওই জেসিবি মেশিনটি প্রথমে কাউন্টারের কাঁচের দরজা ভেঙে দেয়। তারপর শুরু হয় মেশিন ভাঙ্গার কাজ। মেশিন ভেঙে দেওয়ার পর ওই এটিএম মেশিনের মধ্যে থাকা টাকার ভোল্ট মেশিনের সাহায্যে তুলে নিয়ে চলে যায় দুষ্কৃতীরা। এই ভিডিও দেখে রীতিমতো চমকে গিয়েছেন পুলিশ থেকে প্রত্যেকেই।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই এটিএম কাউন্টারটি অ্যাক্সিস ব্যাংকের ছিল। ওই কাউন্টারে টাকা চুরি হওয়ার মুহূর্তে ছিল ২৭ লক্ষ টাকা। পাশাপাশি জানা গিয়েছে, যে মেশিন ব্যবহার করে এই এটিএম কাউন্টারের হানা দেওয়া হয় সেটি একটি স্থানীয় পেট্রলপাম্প থেকে চুরি করা হয়। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত দুষ্কৃতীদের সনাক্ত করা সম্ভব হয়নি। তাদের সনাক্ত করার প্রক্রিয়া চালাচ্ছে পুলিশ।

আরো পড়ুন