Bomb blast at Trinamool leader’s house under construction

শেখ ওলি মহম্মদ :-

আজ সকাল ৯ টা নাগাদ বোমা বিস্ফোরণে কেঁপে উঠল বীরভূম জেলার খয়রাশোল ব্লকের লোকপুর থানার ডেমুরটিটা গ্রাম। এই গ্রামেরই একটি ফাঁকা জায়গায় স্থানীয় তৃণমূল নেতা সেখ সেরাফ্তের নির্মীয়মান বাড়িতে বোমা বিস্ফোরণ হয় বলে স্থানীয় বাসিন্দাদের দাবি। এই নির্মীয়মাণ বাড়িতে বালির নীচে রাখা ছিল প্রচুর পরিমাণ বোমা। আর সেই বোমা গুলোই বিস্ফোরণ হয়। ফলে এলাকা কেঁপে ওঠে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছায় লোকপুর থানার পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।

 

 

এই ঘটনার ফলে বাড়ির মালিক পলাতক। যে জায়গায় বোমা বিস্ফোরণ হয়েছে সেই জায়গায় আরও বোমা আছে কিনা তার জন্য খবর দেওয়া হয় পুলিশের এন্টি সাপোটেজ টিমকে। তারা এসে বোমা বিস্ফোরণের জায়গা মেটাল ডিটেকটর মেশিন দিয়ে চেক করে। তাছাড়াও বিস্ফোরণ হওয়া বাড়ি সংলগ্ন নব নির্মিত বেশ কয়েকটি বাড়িতে মেটাল ডিটেকটর মেশিন দিয়ে তল্লাশি চালানো হয়। উল্লেখ্য, গ্রামে দুই গোষ্ঠী রয়েছে। তৃণমূল কংগ্রেস ও নির্দল। সদ্য পঞ্চায়েত নির্বাচনে এই গ্রামে নির্দল জয়ী হয়েছে। বোমা বিস্ফোরণের বিষয়ে নির্দল সমর্থক সেখ সামিরচাঁদ জানান, আমি সকালে উঠে বোমার বিকট শব্দ শুনি। তৃণমূল কর্মী সেখ জামালের ছেলে সেখ সেরাফতের নির্মীয়মান বাড়িতে বোমা বিস্ফোরণ হয়। তাঁরা গ্রামকে অশান্ত করার জন্যই আনুমানিক ৭০ পিস বোমা মজুত রেখেছিল।

 

ফাঁকা জায়গায় বোমা বিস্ফোরণ হয়েছে বলে কোনো হতাহতের খবর নেই। বাড়ির মালিক পলাতক। তবে তাঁদের সমর্থকরা মাঠে ঘুরে বেড়াচ্ছে বলেও জানান সেখ সামিরচাঁদ। পাশাপাশি সেখ সেরাফ্তের পিসি সেলিমা বিবি জানান, যেখানে বিস্ফোরণ হয়েছে সেটা আমার ভাইপোর বাড়ি। কিন্তু সে বড় গাড়ী চালায়। এখানে থাকে না। ওর বাড়িতে পরিকল্পিত ভাবে বোমা রাখা হয়েছে। কারণ আমরা তৃণমূল করি। তাই আমাদের ওপরে দোষ চাপানোর জন্যই নির্দলের লোকেরা বোমা গুলো রেখেছে। অন্যদিকে বিস্ফোরণ স্থলের পাশের বাড়ীর মঞ্জিলা বিবি নামে এক মহিলা জানান, আমি ঘর থেকেই বোমার আওয়াজ পেলাম। তবে কে রেখে গিয়েছে বোমা গুলো আমরা তো বলতে পারবো না। এই গ্রামে এখন বিরুদ্ধ পার্টী রয়েছে। তাই এরকম ঘটনা ঘটেছে। কিন্তু আমি খুব ভয়ের মধ্যেই আছি। দুবরাজপুর বিধানসভার বিজেপি বিধায়ক অনুপ কুমার সাহা জানান, আমরা পঞ্চায়েত নির্বাচনের আগে বলেছি সন্ত্রাস হবে। তাই তৃণমূল কংগ্রেস বোম বারুদ শিল্পে পরিণত করেছে। এটা তার জলজ্যান্ত উদাহরণ।

আরো পড়ুন