IPRS তালিকায় নাম আসতে চলেছে ভুবন বাদ্যকরের, পাবেন এই সুবিধা

IPRS তালিকায় নাম আসতে চলেছে ভুবন বাদ্যকরের, পাবেন এই সুবিধা

নিজস্ব প্রতিবেদন : কাঁচা বাদাম গানের স্রষ্টা ভুবন বাদ্যকর এবং এই গানকে নিয়ে উচ্ছ্বাসের শেষ নেই শ্রোতাদের মধ্যে। গত কয়েক মাস ধরেই সমানতালে এই গান নিজের দাপট বজায় রেখেছে সোশ্যাল মিডিয়ায়। এর আগে কখনো এতো সময় ধরে কোন ভাইরাল গানকে সোশ্যাল মিডিয়া কাঁপাতে লক্ষ্য করা যায়নি।

কাঁচা বাদাম গান যেমন সোশ্যাল মিডিয়া কাঁপাচ্ছে সেইরকমই আবার ভুবন বাদ্যকর বিভিন্ন জায়গায় অনুষ্ঠান করার সুযোগ পাচ্ছেন। দিন কয়েক আগেই অন্যতম জনপ্রিয় টিভি শো দাদাগিরিতে পারফর্ম করেছেন তিনি। আবার এর পরেই গত সোমবার তিনি দুর্ঘটনার কবলে পড়েন। নিজের একটি সেকেন্ড হ্যান্ড চারচাকা গাড়ি চালাতে গিয়ে এমন দুর্ঘটনা ঘটে।

তবে সেই সকল দূঃসময় কাটিয়ে ফের ছন্দে ফিরেছেন ভুবন বাদ্যকর। এমনকি নিজের সেকেন্ড হ্যান্ড গাড়ি এবং দুর্ঘটনা নিয়ে একটি গানও বেঁধে ফেলেছেন। সেই গানটি শুক্রবার তিনি গেয়ে শোনান। গানটি হল আমার ‘আমার নতুন গাড়ি, ড্রাইভার হতে সাধ যে করি। দেওয়ালে ধাক্কা মারি, দেওয়ালে ধাক্কা মারি। বাঁচিয়েছেন আমার গৌড় হরি।’

এসকল সুখবরের পাশাপাশি আরও একটি সুখবর এসেছে ভুবন বাদ্যকরের জন্য। সেই সুখবর হলো তিনি পাচ্ছেন IPRS-এর সদস্য পদ। গোধূলি বেলা মিউজিক সংস্থার তরফ থেকে তাঁকে এই সদস্য পদ পাওয়ার জন্য সমস্ত রকম ব্যবস্থা করে দেওয়া হয়েছে। শুক্রবার এমনটাই জানান এই সংস্থার কর্ণধার গোপাল ঘোষ।

গোপাল ঘোষ জানিয়েছেন, “IPRS-এর মেম্বারশিপ, যার প্রসেসিং আমরা শুরু করেছি। সেই মেম্বারশিপ যেন ভুবন বাদ্যকর পান তার ব্যবস্থা আমরা করে দিচ্ছি।” এই মেম্বারশিপ পেলে ভুবন বাদ্যকর লাইফটাইম রয়েলিটি পাবেন বলে দাবি করেছেন গোপাল ঘোষ। আইপিআরএস হলো ইন্ডিয়ান পারফর্মিং রাইট সোসাইটি। এই সংস্থা মূলত লাইসেন্স ফি থেকে শিল্পীদের বঞ্চিত রেখে যাতে রেস্তোরাঁ, শপিং মল, ডিস্কো থেকে শুরু করে পাড়ার প্যান্ডেল গান না বাজাতে পারে তার দিকে নজরদারি চালায়।

আরো পড়ুন