সিউড়ী থানার উদ্যোগে থানাতেই জামাইষষ্ঠীর অনুষ্ঠান, খুশি পুলিশকর্মীরা

সিউড়ী থানার উদ্যোগে থানাতেই জামাইষষ্ঠীর অনুষ্ঠান, খুশি পুলিশকর্মীর

প্রীতম দাস :-

দায়িত্ব পালন করতে গিয়ে অনেক উৎসব অনুষ্ঠানে ব্রাত্য থাকতে হয়েছে। অনেক সময় উৎসবের আনন্দ ভাগ করে নেওয়া হয়নি পরিবার পরিজনদের সাথেও। তবে যে কোনো উৎসবকে আরও সুন্দর ও সুষ্ঠ করে তুলতে যাদের ওপর দায়িত্বভার ন্যস্ত থাকে, তারা হলেন পুলিশকর্মী। যারা সাধারণ মানুষের পাশে থেকেছেন প্রতিটা সংকটের সময়ে, মানুষকে পরিষেবা দিতে গিয়ে বছরের পর বছর বঞ্চিত থেকেছেন উৎসব অনুষ্ঠান থেকে। তবে এবার সেই খামতি কিছুটা হলেও পূরণ করলেন সিউড়ি থানার আইসি মহম্মদ আলি।

আজ জামাইষষ্ঠী। ফলে বহু পুলিসকর্মীই আজকের দিনে জামাইষষ্ঠীর অনুষ্ঠানে সামিল হতে পারেনি। তবে এবার তাদের কথা ভেবেই সিউড়ি থানাতেই আয়োজন করা হল জামাইষষ্ঠীর। প্রথা মেনে বিবাহিত পুলিস কর্মী, আধিকারিক, সিভিক ভ্যালান্টিয়াররা থানাতেই পেলেন জামাইষষ্ঠীর আদর। জামাইষষ্ঠীতে জামাই আদর করতে আয়োজন ছিল এলাহী। রীতিমতো টেবিল চেয়ার পেতে আপ্যায়ণ করা হয় তাঁদের। খাবারের তালিকায় ছিল লুচি থেকে শুরু করে নানা রকমের ফল সহ সব ধরনের পদের ব্যবস্থা করা হয়।

তবে এনিয়ে এক পুলিস কর্মী বলেন, এই থানার মধ্যে এমন অনুষ্ঠান, যা বিরল নজির সৃষ্টি হল। খুব ভালে লাগছে। পাশাপাশি পুলিশকর্মীরা এর জন্য ধন্যবাদও জানিয়েছেন সিউড়ি থানার আইসি মহম্মদ আলিকে। যে কোনো পরিস্থিতিতে তার পাশে থাকার বার্তাও দিয়েছেন তারা।

আরো পড়ুন