Jio কে টেক্কা দিতে Airtel নিয়ে এলো নতুন রিচার্জ প্ল্যান ৬৬৬

Jio কে টেক্কা দিতে Airtel নিয়ে এলো নতুন রিচার্জ প্ল্যান ৬৬৬

নিজস্ব প্রতিবেদন : ভারতের টেলিকম বাজারে বেসরকারি তিন টেলিকম সংস্থা Jio, Airtel এবং Vi মূলত নিজেদের মধ্যে প্রতিযোগিতায় সামিল হয়েছে। নিজেদের গ্রাহক সংখ্যা বৃদ্ধি করতে এই তিন টেলিকম সংস্থা বছরের বিভিন্ন সময় নানান সুযোগ-সুবিধা দিয়ে থাকে তাদের গ্রাহকদের।

তবে চলতি বছর নভেম্বর মাসের শেষ থেকে এই তিন টেলিকম সংস্থা নিজেদের ট্যারিফ রেট বৃদ্ধি করে। ট্যারিফ রেট বৃদ্ধি পায় ২০ থেকে ২৫ শতাংশ। এই মূল্যবৃদ্ধির কারণে এই সকল টেলিকম সংস্থার গ্রাহকরা খুবই ক্ষুব্ধ হয়ে ওঠেন। অন্যদিকে এই তিন টেলিকম সংস্থার মধ্যে দাম বৃদ্ধির পরেও তুলনামূলক সস্তায় পরিষেবা দিচ্ছে Jio। এবার এই টেলিকম সংস্থাকে টেক্কা দিতে Airtel নিয়ে এলো একটি নতুন রিচার্জ প্ল্যান ৬৬৬।

Jio নিজেদের ট্যারিফ বৃদ্ধি করার পর ৫৫৫ টাকার রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করে নতুন রিচার্জ প্ল্যান লঞ্চ করে ৬৬৬ টাকার। এতে গ্রাহকরা ৮৪ দিনের ভ্যালিডিটি পাওয়ার পাশাপাশি প্রতিদিন দেড় জিবি করে ইন্টারনেট, ১০০টি করে এসএমএস এবং যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কথা বলার সুযোগ পান। এই রিচার্জ প্ল্যানকে টেক্কা দিতেই এয়ারটেলের নতুন রিচার্জ প্ল্যান ৬৬৬ বলে মনে করছেন টেক বিশেষজ্ঞরা।

Airtel-এর ৬৬৬ টাকার নতুন রিচার্জ প্ল্যানে পাওয়া যাচ্ছে প্রতিদিন দেড় জিবি ইন্টারনেট, প্রতিদিন ১০০টি করে এসএমএস এবং ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল। তবে এয়ারটেল তাদের এই নতুন রিচার্জ প্ল্যানের ক্ষেত্রে ভ্যালিডিটি দিচ্ছে ৭৭ দিন।

এক্ষেত্রে Jio-র রিচার্জ প্ল্যানের তুলনায় Airtel-এর রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি কম হওয়ার কারণে স্বাভাবিকভাবেই প্রশ্ন ওঠে, কিভাবে টেক্কা দেওয়ার প্রশ্ন উঠছে। তবে এই প্রসঙ্গে বলে রাখা, পরিষেবার ক্ষেত্রে দেশের বহু গ্রাহকরাই স্থান বিশেষে Jio-র তুলনায় Airtel ব্যবহার করতে পছন্দ করছেন। সেই জায়গায় সামান্য কয়েকটি দিনের ভ্যালিডিটি তফাৎ হলেও এয়ারটেল গ্রাহকদের কাছে এই নতুন রিচার্জ প্ল্যান অনেক স্বাচ্ছন্দ আনবে বলেই মনে করা হচ্ছে।

আরো পড়ুন