Jio গ্রাহকদের কাছে সুবর্ণ সুযোগ, পুরনো দামেই রিচার্জ করুন এই পদ্ধতিতে

Jio গ্রাহকদের কাছে সুবর্ণ সুযোগ, পুরনো দামেই রিচার্জ করুন এই পদ্ধতিতে

নিজস্ব প্রতিবেদন : ইতিমধ্যেই অধিকাংশ টেলিকম গ্রাহকই জেনে গিয়েছেন এয়ারটেল ও ভোডাফোন আইডিয়া তাদের ট্যারিফ রেট বৃদ্ধি করে ফেলেছে। এর পাশাপাশি অধিকাংশ গ্রাহকই জেনে গিয়েছেন, আগামী ১ ডিসেম্বর থেকে বাড়ছে Jio -র ট্যারিফ রেট। এই দাম বাড়ার খবর ছড়িয়ে পড়তেই জিও গ্রাহকদের মাথায় হাত পড়তে শুরু করেছে।

কারণ ১ ডিসেম্বর থেকে যে হারে প্ল্যানগুলির দাম বৃদ্ধি পাচ্ছে তাতে প্রতিটি প্ল্যানের দাম অন্ততপক্ষে ২০% বেশি হচ্ছে। জনপ্রিয় ১৯৯ টাকার রিচার্জ বেড়ে হচ্ছে ২৩৯ টাকা। একইভাবে ৩৯৯ টাকার রিচার্জ বেড়ে দাঁড়াচ্ছে ৪৭৯ টাকা। ৫৫৫ টাকার রিচার্জ বেড়ে হচ্ছে ৬৬৬ টাকা। হিসেব অনুযায়ী কোনটির ক্ষেত্রে ৪০ টাকা, কোনটির ক্ষেত্রে ৮০ টাকা এবং কোনটির ক্ষেত্রে ১১১ টাকা বেশি খরচ করতে হবে।

তবে এই দাম বৃদ্ধি পাওয়ার আগে এখনো সুযোগ রয়েছে পুরনো দামেই রিচার্জ করার। এই সুযোগ খুব কম সময়ের জন্য পাবেন গ্রাহকরা। কারণ এই সুযোগ পেতে হলে গ্রাহকদের ‘মাল্টি রিচার্জ’-এর সুবিধা উঠাতে হবে ৩০ নভেম্বর রাত্রি ১১:৫৯ মিনিটের আগে। এই পদ্ধতিতে কেউ রিচার্জ করে থাকলে পুরাতন দামেই তিনি তার সিম কার্ডের খরচ বহন করতে পারবেন।

‘মাল্টি রিচার্জ’-এর সুবিধা জিও প্রথম থেকেই তাদের গ্রাহকদের জন্য দিয়ে আসছে। এই সুবিধার মাধ্যমে একটি রিচার্জ প্ল্যান চলাকালীন আরও একাধিক রিচার্জ করে রাখা যায়। এর পরিপ্রেক্ষিতে পুরাতন রিচার্জ প্ল্যানের মেয়াদ শেষ হওয়ার পরই পরবর্তী রিচার্জ প্ল্যান সক্রিয় হয়। পাশাপাশি এই টেলিকম সংস্থার একই রিচার্জ প্ল্যান একাধিকবার রিচার্জ করার ক্ষেত্রে কোনো বারণ নেই।

এই সুবিধা উপভোগ করে গ্রাহকরা ১৯৯, ৩৯৯, ৫৫৫, ৫৯৯ অথবা তার থেকেও বেশি ভ্যালিডিটির রিচার্জ প্ল্যান আগাম রিচার্জ করে রাখতে পারবেন। কোন গ্রাহক যদি আগাম ৫৫৫ টাকার তিনটি রিচার্জ প্ল্যান করে থাকেন, সেক্ষেত্রে ওই গ্রাহক পুরাতন দামেই ২৫২ দিন অর্থাৎ ২৮ দিনের হিসাবে ৯ মাস পর্যন্ত খরচ বহন করতে পারবেন। একইভাবে রিচার্জ করে রাখা যাবে বার্ষিক একাধিক প্ল্যানও।

আরো পড়ুন