জয়ী হলেন শিবঠাকুর মণ্ডলের স্ত্রী

জয়ী হলেন শিবঠাকুর মণ্ডলের স্ত্রী

জয়ী হলেন অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে খুনের চেষ্টার মামলাকারি শিবঠাকুর মণ্ডলের স্ত্রী লিপিকা মণ্ডল। বীরভূমের দুবরাজপুর ব্লকের বালিজুরি গ্রাম পঞ্চায়েতের বনকাটি সংসদ থেকে তিনি জয়লাভ করেছেন।
প্রসঙ্গত, গরু পাচার মামলায় আসানসোল জেলে থাকাকালীন অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে দুবরাজপুর থানায় খুনের চেষ্টার অভিযোগ আনেন তৃণমূল কর্মী শিবঠাকুর মণ্ডল। ওই মামলায় অনুব্রতর তিহার জেল যাত্রা সাময়িক পিছিয়ে যায়। এর ফলে রাতারাতি শিবঠাকুর সংবাদের শিরোনামে উঠে আসেন।
শিবঠাকুর মণ্ডলের অভিযোগ ছিল, গত বিধানসভা নির্বাচনের সময় অনুব্রত মণ্ডল তাকে দুবরাজপুরের দলীয় কার্যালয়ে ডেকে গলা টিপে ধরেন। তাকে খুন করার চেষ্টা করেছিলেন। এই ঘটনায় অনুব্রত মণ্ডলকে আসানসোল জেল থেকে তুলে নিয়ে আসা হয় দুবরাজপুরে। দুবরাজপুর আদালতের নির্দেশে সাত দিন পুলিশ হেফাজতে থাকতে হয় অনুব্রত মণ্ডলকে। সে সময় বিরোধীরা অভিযোগ করেছিল, অনুব্রত মণ্ডলের তিহারজেল যাত্রা আটকাতেই শিবঠাকুরকে দিয়ে মামলা করিয়েছিল তৃণমূল।
দলের অনুগত হয়ে অনুব্রত মণ্ডলের তিহার যাত্রা সাময়িক আটকে দেওয়ার পরিপ্রেক্ষিতে দল পুরস্কার স্বরূপ তার স্ত্রী লিপিকা মণ্ডলকে এবার টিকিট দিয়েছিল তৃণমূল। দুবরাজপুর ব্লকের অন্তর্গত ১৬৫ নম্বর বনকাটি সংসদ থেকে প্রার্থী করা হয়েছিলেন তিনি। যেখানে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন শিব ঠাকুর মণ্ডলেরই সম্পর্কিত কাকা দীপক মণ্ডল। মঙ্গলবার সকালে ফলাফল প্রকাশ হতেই দেখা যায় শিবঠাকুর মণ্ডলের স্ত্রী লিপিকা মণ্ডল জয়ী হয়েছেন। লিপিকা মণ্ডল বলেন, “সবই ঈশ্বরের ইচ্ছা আর অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের আশীর্বাদ। তাছাড়া এলাকার কর্মীদের অক্লান্ত পরিশ্রম আমার জয় এনে দিয়েছে”।

আরো পড়ুন