“মিসেস ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল ২০২২” এর ফাইনালিস্ট এবার বাংলার মেয়ে

“মিসেস ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল ২০২২” এর ফাইনালিস্ট এবার বাংলার মেয়ে

প্রীতম দাস

বিশ্বের সুন্দরী প্রতিযোগিতা “মিসেস ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল ২০২২” এর ফাইনালিস্ট(Finalist) স্তরে নির্বাচন হলেন বাংলার তথা বীরভূমের সিউড়ীর মেয়ে সোমা মন্ডল । বিবাহিত মহিলাদের নিয়ে এই প্রতিযোগিতা এই প্রথম আয়োজিত হচ্ছে তা কিন্তু নয়। প্রতি বছর আয়োজন করা হয় এই প্রতিযোগিতার। সংসারে থেকেও যাঁরা নিজেদের সৌন্দর্য, প্রতিভা এবং সংস্কৃতির বিচ্ছুরণ ঘটাতে সক্ষম, তাঁরাই এই প্রতিযোগিতার কুশীলব। কলকাতা ছাড়াও ভারতের বেশকিছু শহর যেমন এলাহাবাদ, বেঙ্গালুরু, চণ্ডিগড়, দিল্লি, ইন্দোর, জয়পুর, লুধিয়ানা, মুম্বাই, নাগপুর, পাতিয়ালা এবং নাগপুরে থেকে অংশগ্রহণ করেছিলেন এই প্রতিযোগিতায়।

তবে সোমা জানান, “মিসেস ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল ২০২২” সর্বাধিক সম্মানিত সুন্দরী প্রতিযোগিতা বলে মনে করা হয় এবং আমি এটির একটি অংশ হতে খুব গর্ব বোধ করি। আমরা এটিকে স্মরণীয় করার জন্য উন্মুখ।

মিসেস ওয়ার্ল্ড (Mrs World) হচ্ছে পৃথিবীর সবচেয়ে পুরনো ও প্রধান আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতা। যুক্তরাজ্যের এরিক মোর্লে ১৯৫১ সালে।এই প্রতিযোগিতাটির গোড়াপত্তন করেছেন ও অদ্যাবধি ধারাবাহিকভাবে বিশ্বের বিভিন্ন জায়গায় অনুষ্ঠিত হয়ে আসছে। ২০০০ সালে এরিকের মৃত্যুর পর থেকে তাঁর স্ত্রী জুলিয়া মোর্লে প্রতিযোগিতার প্রধান হিসেবে দায়িত্বে নিয়োজিত আছেন। মিসেস ওয়ার্ল্ড সুন্দরী প্রতিযোগিতার পাশাপাশি এটির প্রতিপক্ষ হিসেবে মিস ইউনিভার্স, মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল এবং ‘মিস আর্থ’ সুন্দরী প্রতিযোগিতা বিশ্বে প্রচলিত রয়েছে। তবে, মিস ওয়ার্ল্ড সুন্দরী প্রতিযোগিতাটিই বর্তমান বিশ্বে সৌন্দর্যপ্রিয় জনগোষ্ঠীর কাছে সবচেয়ে বেশি প্রচারিত ও প্রচলিত সুন্দরী প্রতিযোগিতা।

আরো পড়ুন