NEET ও JEE পরীক্ষার প্রস্তুতিতে ছাত্র-ছাত্রীদের পাশে বাঁকুড়া জেলা পুলিশ

NEET ও JEE পরীক্ষার প্রস্তুতিতে ছাত্র-ছাত্রীদের পাশে বাঁকুড়া জেলা পুলিশ

তৌসিফ আহম্মেদ বাঁকুড়া :-

একটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে সর্বভারতীয় নিট (NEET) ও জি (JEE) পরীক্ষার প্রস্তুতিতে ছাত্র ছাত্রীদের পাশে দাঁড়াতে বিশেষ উদ্যোগ নিল বাঁকুড়া জেলা পুলিশ। রবিবার বিষ্ণুপুর যদুভট্ট মঞ্চে এবিষয়ে ‘উত্তরণ’ প্রকল্পের উদ্বোধন করে জেলা পুলিশ সুপার ধৃতিমান সরকার। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার বিবেক ভার্মা, অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) গণেশ বিশ্বাস, বিষ্ণুপুরের এস.ডি.পি.ও কুতুবউদ্দিন খান প্রমুখ।

জেলা পুলিশ সূত্রে খবর, ‘বাঁকুড়া জেলার একাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্র ছাত্রীদের অনুপ্রেরণার একটি নাম উত্তরণ। এই প্রকল্পে বিশেষজ্ঞ শিক্ষকদের মাধ্যমে বাঁকুড়া জেলার প্রতিটি প্রান্তের নিট (NEET) ও জি (JEE) পরীক্ষার্থীদের জন্য দু’বছরের জন্য ৭২০ ঘন্টার প্রশিক্ষণ দেওয়া হবে। এই মুহূর্তে ৭০৬ জন ছাত্র ছাত্রী অংশ নিচ্ছেন। একই সঙ্গে সম্পূর্ণ বিনামূল্যে ছাত্র ছাত্রীরা এই প্রশিক্ষণে অংশ নিতে পারবেন বলেও জানানো হয়েছে।

বাঁকুড়া জেলা পুলিশের এই উদ্যোগে খুশী সংশ্লিষ্ট ছাত্র ছাত্রীরাও। মোনালী দে নামে এক ছাত্রী বলেন, অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া পরিবার থেকে উঠে আসা ছাত্র ছাত্রীরা ভীষণভাবে উপকৃত হবেন। একই সঙ্গে জি ও নিট পরীক্ষার ক্ষেত্রে এই পদক্ষেপ অত্যন্ত প্রশংসনীয় বলে তিনি জানান।

জেলা পুলিশ সুপার ধৃতিমান সরকার বলেন, এই প্রকল্পে অংশ নেওয়া অভাবী-মেধাবী ছাত্র ছাত্রীদের মোবাইল ফোন ও ইন্টারনেট পরিষেবার ব্যবস্থা করা হবে। আপাতত সপ্তাহে তিন দিন সকালে ক্লাস হবে, পরবর্তী সময়ে তা আরো বাড়বে। জঙ্গল মহল তথা বাঁকুড়া জেলার মতো পিছিয়ে পড়া জেলা গুলোকে একেবারে সামনের সারিতে নিয়ে আসার জন্য জেলা পুলিশের এই উদ্যোগ বলে তিনি জানান।

বাইট:
1) মোনালী দে (ছাত্রী)
2) ধৃতিমান সরকার (জেলা পুলিশ সুপার)

আরো পড়ুন