পুলিশি অভিযানে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার এক

পুলিশি অভিযানে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার এক

প্রীতম দাস রামপুরহাট :-

ফের আগ্নেয়াস্ত্র উদ্ধার করা বীরভূমের রামপুরহাট থেকে। সেই সঙ্গে পুলিশের জালে এক দুষ্কৃতীও। রামপুরহাট লাগোয়া মুনসুবা এলাকা থেকে আগ্নেয়াস্ত্র সহ ধৃত দুষ্কৃতী। উদ্ধার হয়েছে একটি পাইপগান এবং এক রাউন্ড কার্তুজ। পাশাপাশি ধৃতের কাছ থেকে বাজেয়াপ্ত করা হয়েছে একটি মোবাইল সহ ৬৬ হাজার টাকা নগদ।

পুলিশ সূত্র মারফত খবর মিলেছে, গতকাল অর্থাৎ রাতে গোপন সূত্রে খবর পেয়ে রামপুরহাট থানার পুলিশ অভিযান চালায়। তাতে নারায়ণপুর থানা এলাকার মুনসুবা সংলগ্ন এলাকা থেকে এক দুষ্কৃতীকে আটক করা হয়। এরপরে তল্লাশি চালিয়ে ওই দুস্কৃতীর থেকে একটি পিস্তল সহ ১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তারপরেই ওই ধৃত ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ সূত্রে খবর, ধৃত দুস্কৃতীর নাম আঙুর শেখ। ধৃতকে আজকে রামপুরহাট আদালতে তোলার কথা। পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে খবর।

পুলিশ সূত্রে আরও খবর, ধৃত দুষ্কৃতি বড়শাল গ্রামপঞ্চায়েতের বগটুই পূর্ব পাড়ার বাসিন্দা হলেও বর্তমানে সে রামপুরহাট পৌরসভার ২নং ওয়ার্ড ভাগারপাড়ায় থাকত। তবে আগ্নেয়াস্ত্র রাখার উদ্দেশ্যে নিয়ে কারণ স্পষ্ট নয়, ইত্যিমধ্যেই ধৃতকে হেফাজতে নিয়ে পুলিশ জানার চেষ্টা করবে কাকে সে আগ্নেয়াস্ত্র বেচতে এসেছিল। পাশাপাশি এই চক্রের সঙ্গে আর কে কে যুক্ত রয়েছে, তা জানারও চেষ্টা চলবে। পুলিশ ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছে ধৃত দুস্কৃতী বেআইনি অস্ত্র কারবারের সঙ্গে যুক্ত।

উল্লেখ্য বগটুই কাণ্ডের পর বেআইনি অস্ত্র উদ্ধার এবং দুষ্কৃতীদের ধরপাকড় করতে সক্রিয় হয়েছে পুলিশ। কারণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  নির্দেশ দিয়েছেন যে, রাজ্যের সর্বত্র বে-আইনি অস্ত্র উদ্ধার করতে হবে৷ ব্যবস্থা নিতে হবে দুষ্কৃতীদের বিরুদ্ধে। মুখ্যমন্ত্রীর নির্দেশকে যাতে মান্যতা বীরভূম সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে বে-আইনি অস্ত্র উদ্ধার হচ্ছে।

আরো পড়ুন