ফলহারিণী অমাবস্যায় তারাপীঠে পুজো দিলে বীরভূমের জেলা পুলিশ সুপার

ফলহারিণী অমাবস্যায় তারাপীঠে পুজো দিলে বীরভূমের জেলা পুলিশ সুপার

প্রীতম দাস :-

ফলহারিণী অমাবস্যা তিথিতে তারাপীঠে মা তারার কাছে পুজো দিলেন জেলা পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী। এদিন বিকেলে মন্দিরে পৌঁছে মা তারা কাছে আজকের এই পূণ্যতিথি তে ফল নিবেদন করে পুজো দেন তিনি। তিনি জানান, মন্দির চত্ত্বরে যে কোনো রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে সমস্ত রকম ব্যবস্থা রাখা হয়েছে। পাশাপাশি নজরদারি চলছে সিসিটিভি ক্যামেরাতেও। ভিড় সামলাতে মন্দিরের নিরাপত্তা কর্মীর পাশাপাশি মোতায়েন করা হয়েছে পুলিশও।

কথিত আছে, ফলহারিণী অমাবস্যায় মাকে ফল নিবেদন করেন ভক্তরা। যে ফল বিগ্রহকে নিবেদন করা হয়, সেই ফল একবছর খাওয়া নিষেধ। ফলহারিণী অমাবস্যা উপলক্ষে তারাপীঠে আরতি হয় তিনবার। তারা মাকে দু’বার ভোগ নিবেদন করা হয়। রাতে মাকে নিবেদন করা হয় খিচুড়ি, পাঁঠার মাংসের ভোগ।

যদিও অন্যান্য বারের তুলনায় এবার ফলহারিনী অমাবস্যা তিথিতে তারাপীঠে ভক্তদের ভিড় সেভাবে। কারণ দূর-দূরান্ত থেকে পুজো দিতে আসেন অনেক পুণ্যার্থীরা। যাতায়াত মাধ্যম রেল। কিন্তু বেশ কয়েকদিন ধরে মালদা ডিভিশনে তৃতীয় লাইন সম্প্রসারণের কাজ চলায় বন্ধ হয়ে বেশ কিছু ট্রেন। ফলে এই অমাবস্যার অনেকেই মা তারার মন্দিরে আসতে পারেনি। তবে অনেক দর্শনার্থীরা সড়ক পথে তারাপীঠে পৌঁছেছেন। সেরকম ভিড় না থাকলেও সকাল থেকেই মন্দির চত্বরে সুবিশাল লাইন।

আরো পড়ুন