U19 ক্রিকেট বিশ্বকাপ চলাকালীন ভূমিকম্প, কেঁপে উঠলো চারদিক

U19 ক্রিকেট বিশ্বকাপ চলাকালীন ভূমিকম্প, কেঁপে উঠলো চারদিক

নিজস্ব প্রতিবেদন : চলতি অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপ চলাকালীন ভূমিকম্পের সম্মুখীন হলেন খেলোয়াড়, দর্শক এবং ধারাভাষ্যকাররা। আয়ারল্যান্ডের সঙ্গে জিম্বাবুয়ের খেলা চলাকালীন এই ভূমিকম্প হয়। দীর্ঘ কয়েক সেকেন্ড ধরে এই ভূমিকম্প হলেও মাঠের খেলোয়াড়রা তা বুঝতে পারেন নি। তবে সেই ভূমিকম্প হাড়ে হাড়ে টের পান ধারাভাষ্যকাররা।

ত্রিনিদাদে প্লেট গ্রুপের সেমিফাইনাল চলাকালীন এই ভূমিকম্প লক্ষ্য করা যায়। একটানা দীর্ঘ কয়েক সেকেন্ড এই ভূমিকম্প লক্ষ্য করা যায়। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ধরা পড়ে ৫.২। জিম্বাবুয়ের সঙ্গে আয়ারল্যান্ডের এই ম্যাচে জিম্বাবুয়ের ইনিংস চলাকালীন ষষ্ঠ ওভারে এমন ঘটনাটি ঘটে।

ষষ্ঠ ওভারে আয়ারল্যান্ডের স্পিনার ম্যাথিউ হামফ্রিজ বল করছিলেন এবং অপর প্রান্তে ব্যাটিং করছিলেন ব্রায়ান বেনেট। সেই সময় ভূমিকম্প অনুভূত হওয়ার সঙ্গে সঙ্গেই আইসিসির ধারাভাষ্যকর অ্যান্ড্রু লিওনার্ড বলেন, ‘আমার মনে হচ্ছে এখন ভূমিকম্প হচ্ছে। বক্সে আমরা এটা টের পাচ্ছি। এই ধরণের অনুভূতি আগে কখনও হয়নি। সত্যিই কি এটা ভূমিকম্প হচ্ছে? কুইন্স পার্ক ওভালের গোটা মিডিয়া সেন্টারই যে থরথর করে কাঁপছে।’

এই ভূমিকম্প ১৫-২০ সেকেন্ডের কাছাকাছি সময় ধরে হয়। তবে দীর্ঘ সময় ধরে এই ভূমিকম্প হলেও খেলোয়াড়রা কিছুই টের পাননি। পরে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হলে ভাইরাল হয়ে পড়ে।

https://twitter.com/CricketBadge/status/1487465474191507466?t=OVE2BxJIP25sV_aVk_uZGg&s=19

এই ম্যাচে প্রথমে ব্যাটিং করে জিম্বাবুয়ে সব উইকেট হারিয়ে এক ওভার বাকি থাকতে ১৬৬ রান সংগ্রহ করে। জবাবে আয়ারল্যান্ড ৩২ ওভারে ২ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয়।

আরো পড়ুন