অনুব্রত মণ্ডলের মঙ্গল কামনায় বোলপুরে শুরু হলো মহাযজ্ঞ

প্রীতম দাস বোলপুর, ১০ ফেব্রুয়ারি : ২৫ কেজি ঘি ও ৫ কুইন্টাল বেল কাঠ সহযোগে অনুব্রত মণ্ডলের শুভকামনা শুরু হল যজ্ঞ। বোলপুর ব্যবসায়ী সমিতি এই বিশাল যজ্ঞের আয়োজন করলেও তৃণমূল নেতা-মন্ত্রীদের ভিড় এই যজ্ঞে৷ তিহার বন্দি অনুব্রতর মুক্তি কামনায় যজ্ঞের আয়োজন বলে জানান আয়োজকরা৷ যজ্ঞ উপলক্ষে বোলপুর রেলময়দান দুর্গা মন্দিরে ভিড় চোখে পড়ার মত৷

গোরু পাচার ও মানি লন্ডারিংয়ের মামলায় এক বছরের বেশি সময় ধরে তিহার জেলে বন্দি তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। সদ্য বীরভূম জেলা নেতাদের নিয়ে বৈঠক করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে কেষ্ট ছাড়া পেলে সম্মানের সঙ্গে পদ ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেন নেত্রী৷ তারপরেই বীরভূমজুড়ে সক্রিয় হন অনুব্রত অনুগামীরা। জেলা জুড়ে অনুব্রতর ছবিতে ছেয়ে যায়৷

এদিন বোলপুর রেলময়দানে অনুব্রত মণ্ডলের শুভকামনা বিশাল যজ্ঞের আয়োজন করা হয়৷ ১৩ জন পুরোহিত যজ্ঞ পরিচালনা করেন৷ ২৫ কেজি ঘি ও ৫ কুইন্টাল বেল কাঠ পুড়িয়ে যজ্ঞ হয়৷ প্রায় ৮ হাজার লোকজনের খাওয়া-দাওয়ার আয়োজন করা হয়েছে। দিনভর দুর্গামন্দির প্রাঙ্গণে চলে তিহার বন্দি অনুব্রতর মুক্তির কামনায় যজ্ঞ৷ বোলপুর ব্যবসায়ী সমিতি এই যজ্ঞের আয়োজন করলেও তৃণমূল নেতা-মন্ত্রীরা উপস্থিত ছিলেন৷ প্রসঙ্গত, বীরভূম জেলা পরিষদের সভাধিপতি কাজল শেখের সঙ্গে অনুব্রত অনুগামীদের দূরত্ব তৈরি হয়৷ তাই কাজল বিরোধী তৃণমূল নেতাদের দেখা যায় যজ্ঞে অংশ নিতে৷ গরহাজির ছিলেন কাজল শেখ।

যজ্ঞের আয়োজকদের মধ্যে সুব্রত ভকত বলেন, “রেলময়দান দুর্গা মন্দির তৈরিতে অনুব্রত মণ্ডলের অনেক অবদান ছিল। তিনি ফিরে আসুক এটাই চাই৷ তাই ১৩ জন পুরোহিত ২৫ কেজি ঘি ও ৫ কুইন্টাল বেল কাঠ পুড়িয়ে যজ্ঞ করছে। ৮ হাজার মানুষের খাওয়ার আয়োজন করেছি।”

সিউড়ির বিধায়ক তথা বীরভূম জেলা তৃণমূল কোর কমিটির সদস্য বিকাশ রায়চৌধুরী বলেন, “অনুব্রত মণ্ডল আমাদের প্রিয় নেতা৷ সে ফিরে আসুক এটাই সবাই চায়৷ যজ্ঞের আয়োজন করা হয়েছে, আমরা অংশ নিয়েছি আমন্ত্রণ পেয়ে। দেখছেন তো মানুষ কতটা উৎসাহিত।”

আরো পড়ুন