অবশেষে স্বস্তি, এই ৫ জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস

অবশেষে স্বস্তি, এই ৫ জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদন : দেশের বিভিন্ন অঞ্চলের পাশাপাশি তাপমাত্রার পারদ বাড়ছে পশ্চিমবঙ্গেও। ইতিমধ্যেই রাজ্যের একাধিক জেলার সর্বোচ্চ তাপমাত্রার পারদ ছাড়িয়েছে ৩৬ ডিগ্রি। এমত অবস্থায় এই তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির দিকে তাকিয়ে রয়েছেন বাসিন্দারা।

মার্চ মাসের শুরু থেকেই রাজ্যের অধিকাংশ জেলার তাপমাত্রার পারদ বৃদ্ধি পেলেও এখনো পর্যন্ত দক্ষিণবঙ্গে কালবৈশাখী অথবা বৃষ্টির দেখা মেলেনি। এমত অবস্থায় পরিস্থিতি আরও সঙ্কটজনক হয়ে উঠছে। তবে এরই মাঝে সোমবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

স্থানীয় হাওয়া অফিসের তরফ থেকে যে সকল জেলায় বৃষ্টির পূর্বাভাস মিলেছে তার মধ্যে অন্যতম হলো দক্ষিণবঙ্গের বীরভূম ও মুর্শিদাবাদ। এছাড়াও উত্তরবঙ্গের অধিকাংশ জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের বীরভূম ও মুর্শিদাবাদে বৃষ্টির পূর্বাভাসের পাশাপাশি দুই মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-এর সম্ভাবনার কথা বলা হয়েছে। বাকি জেলাগুলির ক্ষেত্রে কিছু জেলায় হালকা মেঘ দেখা গেলেও শুষ্ক থাকবে বলেই জানানো হয়েছে।

শ্রীনিকেতন হাওয়া অফিসের তরফ থেকে পেশ করা রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে, সোমবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় অনেকটা কম থাকতে। অনুমান করা হচ্ছে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি অথবা তার ধারে কাছে। এর পাশাপাশি জানানো হয়েছে, এদিন হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি লক্ষ্য করা যেতে পারে বিক্ষিপ্তভাবে। বহরমপুরের ক্ষেত্রেও সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি বা তার আশেপাশে থাকতে পারে। বিক্ষিপ্তভাবে এই জেলাতেও সোমবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

তবে কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় সোমবার এবং মঙ্গলবার আকাশে মেঘ দেখা গেলেও বৃষ্টির কোন সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। উপরন্তু তাপমাত্রা বেশি থাকা এবং আকাশ মেঘে ঢাকা থাকার কারণে অস্বস্তিকর পরিস্থিতি বৃদ্ধি পাবে।

আরো পড়ুন