কাঁচা বাদাম-এর পর আরও ১০টি গান, স্টুডিওয় রেকর্ড করলেন ভুবন বাদ্যকর

কাঁচা বাদাম-এর পর আরও ১০টি গান, স্টুডিওয় রেকর্ড করলেন ভুবন বাদ্যকর

নিজস্ব প্রতিবেদন : ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম। আমার কাছে নাইকো বুবু ভাজা বাদাম, আমার কাছে আছে শুধু কাঁচা বাদাম…’। ভুবন বাদ্যকরের এই গানেই এখন মেতেছে ভুবন।

বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষীনারায়নপুর গ্রাম পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের এই বাদাম বিক্রেতা মূলত এই গানটি গেয়ে বাদাম বিক্রি করতেন। খুব কষ্টেই চলত তার জীবন। একটি সেকেন্ডহ্যান্ড ভাঙাচোরা মোটর বাইক নিয়ে তিনি দিনভর বাদাম বিক্রি করে গড়ে বড়জোড় ২০০ টাকা রোজগার করতেন।

ইতিমধ্যে তার এই গান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে বিভিন্ন জায়গা থেকে তার বাড়িতে আসতে শুরু করেন ইউটিউবার, ব্লগার সহ স্যান্ডি সাহার মত হাস্যকৌতুক ভিডিও ক্রিয়েটাররা। কবে এই সকল মানুষদের আগমন ঘটলেও ভুবন বাদ্যকরের প্রথম থেকেই অভিযোগ ছিল, তার এই গান নিয়ে কিন্তু অন্যজনেরা কামাচ্ছে, আর তিনি কিছু পাচ্ছেন না। বরং বাদাম বিক্রি করার সুযোগ হারিয়ে রোজগার হারিয়েছেন তিনি।

তবে এবার মনে হচ্ছে এই ভুবন বাদ্যকরের ভাগ্য ঘুরতে চলেছে। তিনি স্বপ্ন দেখেছিলেন স্টেজে গান করবেন, নিজে অ্যালবাম বের করবেন। সেই স্বপ্নেরই বড় পদক্ষেপ এবার ঘটে গেল গত দু’দিন ধরে। ভুবন বাদ্যকর একটি স্টুডিওতে দশটি গান রেকর্ডিং করলেন। তার এই গান রেকর্ডিংয়ের সঙ্গে ডুয়েট গলা মিলিয়েছেন মাম্পি চক্রবর্তী নামে এক গায়িকা।

দুজনে ডিস্কো র‍্যাপের আদলে গেয়েছেন ‘কাঁচা বাদাম’ গানটি। সেই সঙ্গে যে অ্যালবাম তৈরি করা হয়েছে সেই অ্যালবামে রয়েছে আরও ৯টি গান। এই খবরে ভুবন বাদ্যকরের অনুরাগীদের আনন্দের শেষ নেই। জানা যাচ্ছে এই গানগুলি মধ্যে কাঁচা বাদাম গানটি বাদে অন্য গানগুলির আটটি গান লিখেছেন এবং সুর দিয়েছেন লোকশিল্পী সুবল সরকার। এই গানগুলি পরপর রিলিজ করা হবে এস এম মিউজিক চ্যানেলে।

আরো পড়ুন