কোভিড আক্রান্তদের সাথে থাকার দাবী নিয়ে বিক্ষোভ সামিল আক্রান্তের আত্মীয়রা

কোভিডের দ্বিতীয় ঢেউ-এ মাত্রা আরও বেশি করে স্তব্ধ করে দিচ্ছে মানুষের জীবনযাত্রা। তবে সরকারের তরফে বিভিন্ন ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। পাশাপাশি রাজ্যের প্রতিটি জেলার হাসপাতাল গুলিতেও আলাদা কোভিড রোগীদের ওয়ার্ড করা হয়েছে। তবে সেখান থেকেও আসছে বিস্তার অভিযোগ। এবার অভিযোগের তির রামপুরহাট গভঃ মেডিকেল কলেজে। অভিযোগ সেখানে মিলছে না পর্যাপ্ত পরিষেবা। এবার সেই ব্যবস্থার ওপর তদারকি করতে কোভিড রোগীদের সাথেই থাকতে চাইছে রোগীর আত্মীয়রা। এবার সেই দাবী নিয়ে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালের গেটের সামনে দীর্ঘ সময় ধরে বিক্ষোভ দেখাল রোগীর আত্মীয়রা।

হাসপাতালের দিকে আঙুল তুলে বিক্ষোভকারীদের অভিযোগ, এই হাসপাতালের কোভিড ওয়ার্ডে কোভিড আক্রান্ত রোগীদের ঠিকমতো পরিষেবা দেওয়া হচ্ছে না। পাশাপাশি ওয়ার্ডে থাকা কোভিড রোগীদের সহযোগিতা করার মতো কেউ নেই বলেও বিস্তর অভিযোগ করে রোগীর আত্মীয়রা। আর তার ফলেই কোভিড ওয়ার্ডে কোভিড আক্রান্ত রোগীর পাশে থাকতে চাইছেন পরিবারের লোকজনেরা। কারণ তাদের আশঙ্কা এরকম ভাবে হাসপাতালের কর্মীরা সহযোগিতা না করলে বিনা পরিষেবা পেয়ে মারা যাবেন কোভিড আক্রান্ত রোগীরা।

তবে এই ব্যপারে এখনও পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষের কোনো রকম প্রতিক্রিয়া মেলেনি। তবে প্রশ্ন উঠছে, একজন কোভিড আক্রান্ত রোগী সাথে কিভাবে একজন সুস্থ ব্যক্তিকে থাকতে দেওয়া সম্ভব। যেখানে কোভিড আক্রান্ত রোগীদের আলাদা করে রাখার পরামর্শ দেওয়া হয়েছে সেখানে রোগীর পরিবারের দাবী মানা কতটা যুক্তিযুক্ত।

আরো পড়ুন