তারাপীঠে চলছে অনুব্রতর মহাযজ্ঞ, CBI মামলায় আদালতে মিলল স্বস্তি

তারাপীঠে চলছে অনুব্রতর মহাযজ্ঞ, CBI মামলায় আদালতে মিলল স্বস্তি

নিজস্ব প্রতিবেদন : বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল বৃহস্পতিবার তারাপীঠে মহাযজ্ঞের আয়োজন করেছেন। তার এই মহাযজ্ঞের আয়োজন করার কারণ হিসেবে জানা যাচ্ছে, রাজ্য ও দেশের মানুষের কল্যাণ। আবার সম্প্রতি তাকে তাড়া করে বেড়াচ্ছে সিবিআই তলব। তবে বৃহস্পতিবার তারাপীঠে মহাযজ্ঞ চলাকালীনই আপাতত তিনি সিবিআইয়ের ভয় থেকে স্বস্তি পেলেন।

ভোট-পরবর্তী হিংসায় গত বছর ২ মে বীরভূমের ইলামবাজার থানার অন্তর্গত গোপালনগর গ্রামের তৃণমূল কর্মী সমর্থকদের হাতে খুন হন বিজেপি কর্মী গৌরব সরকার। ভোট-পরবর্তী হিংসার মামলার সিবিআই হাতে পাওয়ার পর এই খুনের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয় অনুব্রত মণ্ডলকে। প্রথমবার তলব পেয়ে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি হাজিরা এড়ান। এর পর ফের সিবিআই দ্বিতীয়বার তলব করে তাকে।

সিবিআই-এর হাতে গ্রেফতার হতে পারেন এই আশঙ্কায় গতকাল অর্থাৎ বুধবার অনুব্রত মণ্ডল হাইকোর্টের দ্বারস্থ হন। সেখানে তিনি আবেদন করেন, তদন্তের ক্ষেত্রে সমস্ত রকম সহযোগিতা করা হবে, তবে যেন সিবিআই তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ না নেয়। এই মামলার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার হাইকোর্ট শুনানিতে জানায়, আদালতের নির্দেশ ছাড়া তাকে গ্রেপ্তার করা যাবে না।

হাইকোর্টের বিচারপতির এই নির্দেশের পরেই স্বাভাবিক ভাবেই সিবিআই মামলায় স্বস্তি পেলেন অনুব্রত মণ্ডল। বুধবার সকাল ১০:৩০ নাগাদ হাইকোর্টে বিচারপতি রাজাশেখর মন্থার এজলাসে এই মামলা করেন অনুব্রত মণ্ডল। এর শুনানিতে বৃহস্পতিবার অনুব্রত মণ্ডলের আইনজীবী সন্দীপন গঙ্গোপাধ্যায় জানান, অনুব্রত মণ্ডল অসুস্থ। একাধিক শারীরিক সমস্যা রয়েছে। এমত অবস্থায় করোনাকালে দুর্গাপুরে যাওয়া তার পক্ষে ঝুঁকিপূর্ণ হতে পারে।

আইনজীবীর এই সকল সাওয়াল শুনে বিচারপতি জানান, আপাতত হাইকোর্টের নির্দেশ ছাড়া অনুব্রত মণ্ডলকে গ্রেপ্তার অথবা তার বিরুদ্ধে কঠিন কোনো পদক্ষেপ নেওয়া যাবে না। তবে তদন্তকারী দলের সদস্যদের তদন্তের জন্য সমস্ত রকম সহযোগিতা করতে হবে অনুব্রত মণ্ডলকে। বিচারপতির এই নির্দেশের পরিপ্রেক্ষিতে রক্ষাকবচ মিলল অনুব্রত মণ্ডলের।

অন্যদিকে আদালতের এই নির্দেশের পর অনুব্রত মণ্ডল তারাপীঠে মহাযজ্ঞ করাকালীন জানিয়েছেন, “আদালতকে আমি স্যালুট করব। আদালত যে রায় দেবে আমি মাথা পেতে নেব। আদালত সহযোগিতার হাতও বাড়িয়ে দেবে।”

আরো পড়ুন