পুষ্পা সিনেমার কায়দায় ৪৫০০ বোতল কাশির সিরাপ পাচারের ছক, ধরলো পুলিশ

পুষ্পা সিনেমার কায়দায় ৪৫০০ বোতল কাশির সিরাপ পাচারের ছক, ধরলো পুলিশ

সিনেমার প্রেক্ষাপটকেও অনেক সময়ই হার মানায় বাস্তব। ঠিক এমনই ঘটনা ঘটলো শনিবার। যে ঘটনায় পাচারকারীরা পুষ্পা সিনেমার কায়দায় ৪৫০০ বোতল কাশির সিরাপ পাচার করার ছক কষেছিল। তবে পাচারকারীদের সেই ছক বানচাল করে বীরভূম জেলা পুলিশ।

পুলিশের কাছে গোপন সূত্রে খবর ছিল, একটি মাল বোঝাই গাড়িতে করে উত্তর প্রদেশ, বিহার হয়ে ফেনসিডিল নামের বিপুল পরিমাণ কাশির সিরাপ পাচার করা হবে। সেই মোতাবেক বীরভূম জেলা পুলিশের সিউড়ি, সদাইপুর, দুবরাজপুর এবং মহঃবাজার থানার পুলিশকে নিয়ে পাঁচটি টিম করা হয়। সেই দল এদের ওপর নজরদারি চালাচ্ছিল।

ইতিমধ্যে ওই গাড়িটি সিউড়ি থানার অন্তর্গত তিলপাড়া ব্যারেজের কাছে এলে পুলিশ গাড়িটিকে ধরতে সক্ষম হয়। বীরভূম জেলা পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠী জানিয়েছেন, ওই গাড়িতে দুজন ছিলেন, যাদের মধ্যে একজনকে পুলিশ ধরতে সক্ষম হয়েছে। ধৃতের নাম হাফিউর রহমান। তার বাড়ি মালদার কালিয়াচক।

পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠী জানিয়েছেন, এদিন গাড়ি থেকে ৪৫০০ বোতল এই কাশির সিরাপ উদ্ধার করা হয়। এই কাশির সিরাপগুলি পাচার করা হচ্ছিলো আলুর বস্তার নিচে লুকিয়ে। তবে আমাদের সূত্র তাদের এই পাচার সম্পর্কে জানাই এবং পুলিশ তা রুখে দিতে সক্ষম হয়। এখন ধৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে কোথায় থেকে এই বিপুল সংখ্যক কাশির সিরাপ আনা হচ্ছিল এবং কোথায় পাচার করার পরিকল্পনা ছিল।

জানা যাচ্ছে এই উদ্ধার হওয়া বিপুল সংখ্যক কাশির সিরাপের আনুমানিক বাজার মূল্য প্রায় ১০ লক্ষ টাকা। এগুলি যেভাবে আলুর বস্তার নিচে পাচার করার ছক কষেছিল পাচারকারীরা তাতে তা পুষ্পা দ্য রাইস সিনেমায় চন্দন কাঠ পাচারের ছককেও হার মানিয়েছে। তবে এইভাবে ছক কষে পাচার এই প্রথম নয়। কিছুদিন আগেই একই পদ্ধতিতে ইঁটের নিচে লুকিয়ে কয়লা পাচার করতে গিয়ে ধরা পড়ে বেশ কয়েকজন পাচারকারী।

আরো পড়ুন