মনোনয়ন প্রত্যাহারে চাপ, তারাপীঠ থানায় বিক্ষোভ বিজেপির

মনোনয়ন প্রত্যাহারে চাপ, তারাপীঠ থানায় বিক্ষোভ বিজেপির

তৃণমূল নেতাদের সঙ্গে পুলিশও বিরোধীদের মনোনয়ন প্রত্যাহারের জন্য চাপ দিচ্ছে। প্রতিবাদে বীরভূমের তারাপীঠ থানার সামনে বসে বিক্ষোভ দেখাল বিজেপি। পুলিশের আশ্বাসে বিক্ষোভ কর্মসূচি প্রত্যাহার করে নেন তারা।
বিজেপির অভিযোগ, মনোনয়ন জমা দেওয়ার পর থেকেই রামপুরহাট ২ ব্লকের সাহাপুর, বুধিগ্রাম অঞ্চলের বিজেপি প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহার করার জন্য চাপ দিচ্ছে শাসক দল। তাদের সঙ্গে হাত মিলিয়েছে পুলিশ। যৌথ হুমকিতে বিজেপি প্রার্থীরা ভীত সন্ত্রস্ত। তারই প্রতিবাদে আমরা তারাপীঠ থানার সামনে বসে বিক্ষোভ দেখায় বিজেপি।

দলের মণ্ডল সভাপতি বাদুদেব মণ্ডল বলেন, “শাসক দল মনোনয়নে বাধার সৃষ্টি করতে পারেনি। তাই এবার প্রার্থীর বাড়ি বাড়ি গিয়ে মনোনয়ন প্রত্যাহারের জন্য হুমকি দেওয়া হচ্ছে। তারই প্রতিবাদে আমাদের বিক্ষোভ ও অবরোধ। কিন্তু তীর্থযাত্রীদের সমস্যার কথা ভেবে আমরা রাস্তা অবরোধ তুলে নিলাম”।
দলের জেলা সহ সভাপতি স্বরূপ রতন সিনহা, নিখিল বন্দ্যোপাধ্যায় বলেন, “পুলিশ আমাদের আশ্বাস দিয়েছে। এরপরও হুমকি দিলে আমরা বৃহত্তর আন্দোলন করব”।
অন্যদিকে সাঁইথিয়া ব্লকের আমোদপুর পঞ্চায়েতের ৪১ নম্বর বুথের বিজেপি প্রার্থী বন্দনা বাগ্দীকে আমোদপুর অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি রাজীব ভট্টাচার্যের দুষ্কৃতী বাহিনী সাংরা গ্রামের চিরঞ্জিত মন্ডল(বাবন) ও বাবলু মাল নমিনেশন প্রত্যাহার করার জন্য বিভিন্ন রকমের হুমকি দেয় বলে অভিযোগ। তাকে এদিন সাঁইথিয়া বিডিও অফিস পর্যন্ত নিয়ে যাওয়া হয়েছিল বলে বিজেপির অভিযোগ। খবর পেয়ে বিজেপি কর্মী সমর্থকরা সেখানে ছুটে গেলে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা প্রার্থীকে ছেড়ে পালিয়ে যায়।

আরো পড়ুন