মুরারই থানার পুলিশের অভিযানে গ্রেপ্তার তিনজন এটিএম হ্যাকার

মুরারই থানার পুলিশের অভিযানে গ্রেপ্তার তিনজন এটিএম হ্যাকার

দিন দিন তথ্য প্রযুক্তির দিক দিয়ে দেশ যত উন্নত হয়ে চলেছে ততই মানুষ সেই সকল প্রযুক্তির ব্যবহারে উদ্যত হচ্ছেন। এই সকল আর্থিক লেনদেনের ক্ষেত্রে বর্তমানে বহুল ব্যবহৃত এটিএম মেশিন। এটিএম মেশিনের বহুল ব্যবহারের সুযোগকে কাজে লাগিয়ে প্রতারকরা নানান ধরনের প্রতারণার ফাঁদ পাতে এবং সাধারণ মানুষদের সর্বস্বান্ত করে ফেলে।

হ্যাকাররা যেমন দিনের-পর-দিন নতুন নতুন ফাঁদ পেতে সাধারণ মানুষদের সর্বস্বান্ত করছে ঠিক তেমনি পুলিশের তরফ থেকেও এই সকল প্রতারণার কাজ ঠেকাতে অভিযান চালানো হয়। ঠিক তেমনই মুরারই থানার পুলিশ বিশেষ অভিযান চালিয়ে তিনজন এটিএম হ্যাকারকে গ্রেফতার করতে সক্ষম হলো।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গতকাল বিশেষ অভিযানে এই তিনজন এটিএম হ্যাকারকে গ্রেপ্তার করেছে। তাদের বাড়ি হরিয়ানা রাজ্যের এরা। টেকনিক্যাল মুড এপ্লাই করে এটিএম থেকে টাকা বের করে নিতো তারা। তারা যে টেকনোলজি ব্যবহার করতো তাতে ব্যাংকে রেকর্ড হতো না।

ধৃতদের নাম আসলাম বয়স (৩২), আজারুদ্দিন বয়স (২৭), তাসাবার হোসেন ড্রাইভার (৩৬)। এদের কাছ থেকে উদ্ধার হয়েছে মোবাইল সিম কার্ড ৫টি, মোবাইল তিনটি, এটিএম কার্ড ১৫টি এবং নগদ টাকা ৪৬ হাজার ৯০০ টাকা। এছাড়াও ওয়ান শাটার পাইপগান এবং দুই রাউন্ড গুলি ও একটি গাড়ী উদ্ধার হয়েছে এবং এটিএম এর মেশিন খোলা তিনটে চাবি। শনিবার ধৃতদের রামপুরহাট কোর্টে তোলা হয়।

আরো পড়ুন