৬,১৬ কোটি টাকা ব্যয়ে রামপুরহাটে তৈরি হচ্ছে তারাবিতান, সামনে এলো পরিকল্পনা

৬,১৬ কোটি টাকা ব্যয়ে রামপুরহাটে তৈরি হচ্ছে তারাবিতান, সামনে এলো পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদন : বীরভূমের বোলপুরে যেমন রয়েছে রাঙাবিতান ঠিক তেমনি রামপুরহাটে তৈরি হতে চলেছে তারাবিতান। শনিবার রামপুরহাটে এসে পর্যটনমন্ত্রী ইন্দ্রনীল সেন এমনটাই ঘোষণা করলেন। শুধু ঘোষণা নয় পাশাপাশি এলাকা পরিদর্শন এবং আগামীকাল থেকেই এই কাজ শুরু হবে বলে জানিয়েছেন। রাজ্যের পর্যটন দপ্তর থেকে এই তারাবিতান তৈরি করার জন্য ৬ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এই তারাবিতান তৈরীর কাজ হবে টিআরডিএ-এর তত্ত্বাবধানে।

জানা গিয়েছে, প্রায় ৬.৮৪ একর জমির উপর তৈরি করা হবে এই তারাবিতান। এখানে থাকবে ২০টি কটেজ। এর পাশাপাশি একটি কটেজ থাকবে ভিআইপিদের জন্য। এই তারাবিতান তৈরি করা হবে তারাপীঠ সার্কিট হাউজ সংলগ্ন জমিতে। সেখানে এই ২১টি কটেজ ছাড়াও থাকবে রেস্টুরেন্ট, মানানসই গেট ইত্যাদি। এছাড়াও কিছুটা দূরে তৈরি করা হবে একটি হেলিপ্যাড।

অন্যদিকে এটাও জানা গিয়েছে, নিশ্চিন্তপুরের সরকারি জায়গার উপর প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে পার্কিং প্লাজা এবং শপিং কমপ্লেক্স গড়ে তোলার পরিকল্পনা রয়েছে। ইতিমধ্যেই এই পরিকল্পনা বাস্তবায়িত করার জন্য প্রশাসনিক কর্তারা তা প্রদর্শন করেছেন এবং প্রাথমিক পর্যায়ের কাজ শুরু হয়েছে বলেও জানা যাচ্ছে। পরে সেখানে অডিটোরিয়াম হবে বলেও জানিয়েছেন ডেপুটি স্পিকার আশিস বন্দোপাধ্যায়।

এদিন তারাপীঠ এসে পর্যটনমন্ত্রী ইন্দ্রনীল সেন বলেন, “আগামী ছয় মাসের মধ্যে এই তারাবিতান জেলার অন্যতম গুরুত্বপূর্ণ সম্পদে পরিণত হবে।” বীরভূম জেলাশাসক বিধান রায় জানিয়েছেন, “আগামীকাল থেকেই এই কাজ শুরু করে দেওয়া হবে। ৬.১৬ কোটি টাকা ব্যয়ে প্রায় ৭ একর জমির উপর তৈরি করা হবে এই তারাবিতান। যেখানে থাকবে ২১টি কটেজ। তবে সম্পূর্ণ এই নির্মাণ হবে গ্রামীণ ঐতিহ্যকে বজায় রেখেই।”

আরো পড়ুন